Tuesday, April 23, 2024
Top Newsঅভিষেককে জেরা করতে পারবে সিবিআই : কোর্ট 

অভিষেককে জেরা করতে পারবে সিবিআই : কোর্ট 

কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায়  তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই। কারণ সিবিআই তদন্ত সংক্রান্ত মামলায় এখনই হস্তক্ষেপ করতে চাইছে না সুপ্রিম কোর্ট।
তবে কলকাতা হাইকোর্টের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ২৫ লক্ষ টাকা জরিমানার নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত।  ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে। শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি পিএস নরসিমহার অবকাশকালীন বেঞ্চ জানিয়েছে, বাকি তদন্তে এখনই হস্তক্ষেপ করবে না আদালত। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় নতুন মামলা দায়ের করতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার।  গরমের ছুটির পর মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর দ্রুত শুনানির আর্জি মঞ্জুর করা হয়নি। শীর্ষ আদালত শুক্রবার এই মামলার জন্য সময় দিয়েছিল। এর আগে শনিবার অভিষেক বন্ধোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। বেরিয়ে এসে যাকে সময় নষ্ট বলে অভিহিত করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বিষয়ে সোমবার শীর্ষ আদালতের দৃষ্টি আকর্ষণ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। সুপ্রিম কোর্টে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং সঞ্জয় কারোলের ডিভিশন বেঞ্চে আর্জি জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

More News

দেব-জুনের ‘মার্জিন’ বৃদ্ধির লক্ষ্যমাত্রা বাঁধলেন অভিষেক

0
ঘাটালে ও মেদিনীপুরে দেব এবং জুন মালিয়া জিতবেনই। কিন্তু তাঁরা যাতে বিপুল ভোটে জয়ী হন,...

এসএসসি : রাজ্যকে একযোগে আক্রমণে সেলিম-অধীর 

0
মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে চাকরি দুর্নীতির সমস্ত টাকা উদ্ধার করতে হবে। এসএসসি-র...

মুম্বই হামলার ষড়যন্ত্রীর নিশানায় অভিষেক

0
মুম্বই হামলার ষড়যন্ত্রীর নিশানায় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযুক্ত ব্যক্তি কলকাতায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে রেইকিও করে বলে দাবি করেছে কলকাতা পুলিশ।  সোমবার তাঁকে মুম্বই থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।লালবাজারের তরফে জানানো হয়েছে, মুম্বই হামলার ওই ষড়যন্ত্রীর...