Monday, March 4, 2024
প্রযুক্তিআইপ্যাডের মতো স্মার্ট হোম ডিভাইস

আইপ্যাডের মতো স্মার্ট হোম ডিভাইস

অ্যামাজন ও গুগলের স্মার্ট হোম ডিভাইসের সঙ্গে টক্কর দিতে সম্ভবত আইপ্যাডের মতো নতুন স্মার্ট হোম ডিভাইস তৈরি করছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। অ্যামাজনের স্মার্ট হোম ডিভাইস, একো শো এবং গুগলের নেস্ট হাবের সঙ্গে প্রতিদন্দ্বিতার উদ্দেশ্যে নতুন এই ডিভাইসে সম্ভবত তুলনামূলক কম ক্ষমতাসম্পন্ন আইপ্যাডের মতো কাজ করবে বলে জানা যাচ্ছে।

এর মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে বিভিন্ন থার্মোস্ট্যাট, লাইট ও নিরাপত্তা ব্যবস্থা। এ ছাড়া, ফেসটাইম চ্যাটিংয়ের বেলাতেও এটি ব্যবহার করা যেতে পারে। রিপোর্ট অনুযায়ী, চৌম্বকীয় ক্লিপ ব্যবহার করে এটি দেয়ালেও আটকানো যেতে পারে বা হোম হাব-টাইপ ডিভাইস হিসাবেই বেশি কাজ করবে।এদিকে, আইপ্যাডের চেয়েও বড় স্মার্ট হোম ডিসপ্লে বানানোর কথা বলেছে কোম্পানিটি। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারা যায় নি।তবে, এইসব স্মার্ট হোম প্রোডাক্ট ২০২৪ সালের আগে বাজারে আসার সম্ভাবনা নেই। উল্লেখ্য,অ্যাপলের স্মার্টহোম ডিসপ্লে তৈরির খবর এর আগেও চাউর হয়েছে। অগাস্টে জানা যায়, কোম্পানির পরিকল্পনায় রয়েছে চারটি স্মার্ট হোম ডিভাইস। এর মধ্যে একটি বিশেষভাবে রান্নাঘরে ব্যবহারের জন্যই আসবে এবং এটি মূলত হবে আইপ্যাডের সঙ্গে স্পিকারের সংমিশ্রণ।

More News

আত্মহত্যা : যথেষ্ট করছে না গুগল-অ্যামাজন

0
অনলাইন প্ল্যাটফর্মে পরিচয় হওয়া দুজন ব্যক্তির সঙ্গে আত্মহত্যা নিয়ে বোঝাপড়া করেছিলেন এক ব্রিটিশ মহিলা। সেখান...

দিল্লিতে অ্যামাজনের ম্যানেজারকে গুলি করে খুন 

0
দিল্লিতে ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনের ম্যানেজারকে গুলি করে খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, গভীর রাতে...

অ্যামাজনে নিখোঁজ শিশুরা বাড়ি ফিরল

0
অ্যামাজনের অরণ্যে বিমান দুর্ঘটনায় হারিয়ে গিয়েছিল কলম্বিয়ার চার শিশু। নিখোঁজ হওয়ার ৪০ দিন পর তাদের...