Thursday, June 13, 2024
Top Newsআধাসামরিক সংযুক্ত কমান্ডের প্রস্তাব ডোভালের 

আধাসামরিক সংযুক্ত কমান্ডের প্রস্তাব ডোভালের 

সীমান্ত সুরক্ষা নিশ্ছিদ্র করতে সব আধাসামরিক বাহিনীকে এক ছাতার তলায় নিয়ে আসার প্রস্তাব দিয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।
প্রয়োজনে সীমান্ত এলাকায় সংশ্লিষ্ট রাজ্যের পুলিশ সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে মিশে যেতে পারে কি না তাও খতিয়ে দেখার সম্ভাবনা উস্কে দিয়েছেন তিনি।বিএসএফ পরিচালিত বার্ষিক রুস্তমজী স্মারক বক্তৃতায় অজিত ডোভাল বলেছেন, সমস্ত আধাসেনার বাহিনীকে একটি সংযুক্ত কমান্ডের আওতায় আনা সম্ভব কিনা তা খতিয়ে দেখা উচিত। সংযুক্তিকরণ হলে একদিকে যেমন বাহিনীর মধ্যে সংহতি বাড়বে, তেমনই প্রত্যেকটি বাহিনী অন্য বাহিনীর দায়িত্ব পালন করতে সক্ষম হবে।পাশাপাশি সীমান্ত এলাকায় প্রযুক্তিগত নজরদারি আরও বাড়ানোর উপরে জোর দিয়েছেন তিনি। উদাহরণস্বরূপ হামাস ও ইজরায়েলের সংঘাতের প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, হামাসের প্রায় পনেরোশো ক্ষেপণাস্ত্র ইজরায়েলের উপরে হামলা চালিয়েছিল। কিন্তু প্রযুক্তির সাহায্যে ৯৯ শতাংশ ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে সক্ষম হয় ইজরায়েল। কেবল ২-৩টি ক্ষেপণাস্ত্র আঘাত হানে।

More News

মহিলার শ্লীলতাহানিতে অভিযুক্ত জওয়ান, সরব তৃণমূল

0
বিএসএফ জওয়ানের বিরুদ্ধে মহিলার শ্লীলতাহানির অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে উলুবেড়িয়ায়। বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল। ...

প্রথম দফার আগেই আরও একশো কোম্পানি বাহিনী

0
প্রথম দফা ভোটের আগেই পশ্চিমবঙ্গে আরও ১০০ কোম্পানি বাহিনী পাঠানো হচ্ছে বলে কেন্দ্র থেকে জানানো...

চোপড়ায় রাজ্যপাল, বিএসএফের রিপোর্ট তলব

0
মাটি চাপা পড়ে ৪ শিশুর মৃত্যুর ঘটনায় চোপড়ায় গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দুর্ঘটনাস্থল এবং...