Monday, July 22, 2024
Top Newsইউরো : স্কটল্যান্ডকে জার্মানির পাঁচ গোল

ইউরো : স্কটল্যান্ডকে জার্মানির পাঁচ গোল

দেশের মাটিতে স্কটল্যান্ডকে অনায়াসে হারিয়ে ইউরো কাপ অভিযান শুরু করল জার্মানি। মিউনিখে ৫-১ গোলে জিতল তারা।এর মধ্যে তিনটি গোল হয়েছে প্রথমার্ধে।

প্রতিপক্ষ হিসাবে স্কটল্যান্ড খুব খারাপ না হলেও জার্মানির সামনে দাঁড়াতে পারল না তারা। জার্মানির হয়ে গোল ফ্লোরিয়ান উইর্ৎজ, জামাল মুসিয়ালা, কাই হাভার্ৎজ, নিকলাস ফুলক্রুগ এবং এমরে চ্যানের। ম্যাচের শেষের দিকে আত্মঘাতী গোল আন্তোনিয়ো রুডিগারের।খেলার প্রথম মিনিট থেকেই জার্মানি চেপে ধরে স্কটল্যান্ডকে। দশ মিনিটে প্রথম গোল হয়। মাঝমাঠ থেকে ডান দিকে জোশুয়া কিমিখের উদ্দেশে নিখুঁত পাস দিয়েছিলেন টনি ক্রুজ়‌। কিমিখ মাঝে পাস দেন। দৌড়ে এসে চলতি বলেই শট নেন ফ্লোরিয়ান উইর্ৎজ। স্কটল্যান্ডের গোলকিপার অ্যাঙ্গাস গানের হাতে লেগে তা গোলে ঢুকে যায়।দ্বিতীয় গোল আসে ১৯ মিনিটে। এ বার মাঝমাঠ থেকে কাই হাভার্ৎজের উদ্দেশে পাস দিয়েছিলেন ইলকাই গুন্ডোয়ান। হাভার্ৎজ সামনে একা গোলকিপারকে পেলেও একটু দেরি করে ফেলায় ডিফেন্ডারেরা এসে যান। বুদ্ধি করে জামাল মুসিয়ালাকে পাস দেন তিনি। নিচু শটে গোল করেন মুসিয়ালা।পাঁচ মিনিট পরেই রেফারি পেনাল্টি দিয়েছিলেন জার্মানিকে। মুসিয়ালাকে ফেলে দিয়েছিলেন রায়ান ক্রিস্টি এবং কিয়েরান টিয়ার্নি। কিন্তু ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সঙ্গে আলোচনার পর সেটি ফ্রিকিক দেন রেফারি। ফ্রিকিক থেকে হাভার্ৎজের শট অল্পের জন্য বাঁচিয়ে দেন স্কটিশ গোলকিপার।এরপরেই জার্মানি বিরতির আগে তৃতীয় গোল করে ফেলে। মুসিয়ালার ক্রস থেকে হেড করেছিলেন গুন্ডোয়ান। বিপক্ষ গোলকিপার সেভ করার পর ফিরতি বলে শট নেওয়ার আগেই জার্মান অধিনায়ককে ট্যাকল করেন রায়ান পোর্টিয়াস।রেফারি প্রথমে পেনাল্টি দেননি। কিন্তু ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সঙ্গে আলোচনার পর পেনাল্টি দেন। সেই সঙ্গে লাল কার্ড দেখান পোর্টিয়াসকে। পেনাল্টি থেকে গোল করেন হাভার্ৎজ।দ্বিতীয়ার্ধেও ছবিটা পাল্টায়নি। জার্মানির দাপট যত বাড়ছিল, তত কোণঠাসা হয়ে পড়ছিল দশ জনের স্কটল্যান্ড। জার্মানদের প্রতিটি আক্রমণেই গোল হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছিল। কোনও রকমে আক্রমণ ঠেকাচ্ছিল স্কটল্যান্ড। ৬৮ মিনিটে মুসিয়ালার পাস গুন্ডোয়ান ঠিক করে ধরতে পারেননি। বিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে গোল করেন সবে মাঠে নামা নিকোলাস ফুলক্রুগ।

More News

প্রয়াত ঈশ্বর কণা’র আবিষ্কারক হিগস

0
প্রয়াত হিগস বোসন তথা ঈশ্বর কণা’র আবিষ্কারক নোবেলজয়ী পিটার হিগস। স্কটল্যান্ডের রাজধানী এডিনবরায় নিজের বাড়িতেই...

ভারতীয় সংবিধানের ভূয়সী প্রশংসা জার্মানির 

0
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে উদ্বেগের পরই ভারতীয় সংবিধানের ভূয়সী প্রশংসা করেছে জার্মানি। সম্প্রতি অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি...

ফ্রান্সের ম্যাচে আওয়াজ , তৈরি এমবাপে

0
কিলিয়ান এমবাপে দেশের জার্সিতে দেশের মাঠে খেলতে নামবেন। তার পরও আওয়াজ শুনবেন বলে নিশ্চিত ধরেই...