Monday, July 22, 2024
Top Newsকাশ্মীরে প্রধানমন্ত্রীর যোগ দিবস

কাশ্মীরে প্রধানমন্ত্রীর যোগ দিবস

শেষ মুহূর্তে কোনও পরিবর্তন না হলে, আন্তর্জাতিক যোগ দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থাকবেন কাশ্মীরে।ডাল লেকের ধারে, ২১ জুন ওই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই দ্বিতীয় বার প্রধানমন্ত্রীর ভূস্বর্গ-সফর হতে চলেছে। উল্লেখ্য,লোকসভা ভোটে বাকি দেশে ২০০টিরও বেশি জনসভা এবং রোড-শো করলেও প্রধানমন্ত্রী মোদীকে কাশ্মীর যেতে দেখা যায়নি।যদিও মার্চ মাসের গোড়ায় শ্রীনগরে গিয়ে ৬৪০০ কোটি টাকার বিভিন্ন সরকারি প্রকল্পের উদ্বোধন করেছিলেন তিনি।এদিকে ডাল লেকের ধারে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার’কে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। স্থির আছে, ২০ জুন সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পৌঁছবেন শ্রীনগর।বিজেপির স্থানীয় শাখার এক কর্তা মহম্মদ আরিফ বলছেন, কাশ্মীরের কাছে বিরাট সুযোগ মোদীজিকে অভ্যর্থনা জানানোর।তৃতীয় দফায় প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই তিনি কাশ্মীরে আসছেন। প্রসঙ্গত, এই মাসেই জম্মু ও কাশ্মীরের বহুপ্রতীক্ষিত নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে বলে ইঙ্গিত মিলেছে নির্বাচন কমিশনের থেকে। সূত্রের খবর, অগস্টের মধ্যে ভোটের কাজ শেষ করে ফেলার চেষ্টা হচ্ছে। তার আগে এই অনুষ্ঠানকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে স্থানীয় মহল।ঘটনা হল,২০১৮ সালের পরে কাশ্মীরে পঞ্চায়েত ভোট হয়নি।’১৪-র পর থেকে বিধানসভা ভোটও হয় নি।

More News

 হতাশ হলে চলবে না, কর্মীদের বার্তা মোদীর

0
লোকসভা নির্বাচনের ফলে হতাশ হলে চলবে না। বরং ভবিষ্যতের কথা ভেবে আরও পরিশ্রম করতে হবে। দিল্লির...

ন্যায় সংহিতায় কমিটি বেআইনি, তোেপ শুভেন্দুর, পাল্টা চন্দ্রিমা

0
ন্যায় সংহিতা খতিয়ে দেখতে রাজ্যে সরকারের কমিটিকে বেআইনি বলে আক্রমণ করেছেন শুভেন্দু অধিকারী। নিজের এক্স...

দিল্লি সফরে মুখ্যমন্ত্রী, যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে 

0
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পৌরোহিত্য নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা...