Wednesday, May 22, 2024
জাতীয় সংবাদজগন্নাথ মন্দিরে পুজো, ধ্বজা পেলেন মমতা

জগন্নাথ মন্দিরে পুজো, ধ্বজা পেলেন মমতা

পশ্চিমবঙ্গের মা-মাটি-মানুষের মঙ্গল কামনায় পুরীর জগন্নাথ মন্দিরে পুজো দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পুরীতে বাংলা নিবাসের জমি পরিদর্শনের পর জগন্নাথ মন্দিরে পুজো দিতে যান মুখ্যমন্ত্রী।মন্দিরে হেঁটেই প্রবেশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তাঁকে দেখতে মন্দির সংলগ্ন চত্বরে ছিল উপচে পড়ে ভিড়। সেবায়েতদের মধ্যেও উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছে। নিজ হাতে মন্দিরের প্রধান সেবায়েতকে উত্তরীয় পরিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে মন্দিরের তরফে একটি জগন্নাথের মূর্তিও উপহার হিসাবে দেওয়া হয়। এরপরে মন্দিরে পুজো দেন তিনি। ঘুরে দেখেছেন গোটা মন্দির চত্বর। খোশমেজাজে আড্ডা দিয়েছেন সেবায়েত, কর্মীদের সঙ্গেও। মুখ্যমন্ত্রীকেও পরানো হয় পুরীর মন্দিরের ঐতিহ্যবাহী উত্তরীয়।এরপরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, মা-মাটি-মানুষের জন্য পুজো দিয়েছেন তিনি। তিনি চান সকলে ভাল থাকুক। সুখে থাকুক। জীবনে আনন্দ আসুক। পাশাপাশি পুরীর মন্দিরের অন্যতম আকর্ষণ যে ধ্বজা, সেই পতাকা তোলাও নিজের চোখে দেখেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পুরনো ধ্বজাটি তাঁকে দিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। আর তাঁর নিয়ে যাওয়া ধ্বজাটি তোলা হয়েছে মন্দিরের মাথায়। এই জন্য তিনি মন্দির কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

More News

২৪ ঘন্টা প্রচার বন্ধ অভিজিতের, বি জে পি –র প্রতিবাদ 

0
তমলুকের বিজেপি প্রার্থী তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে প্রকাশ্য সমাবেশে কুকথা বলার অভিযোগে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছিল তৃণমূল...

আইনি নোটিস কার্তিকের, আরও তীব্র আক্রমণ মমতার

0
৪ দিনের মধ্যে জবাব চেয়ে আইনি নোটিস দিতেই কার্তিক মহারাজকে তীব্র আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।...

১৩  বছর আগে মুখ্যমন্ত্রী পদে শপথ, স্মরণ করালেন মমতা

0
২০১১ থেকে ২০২৪, টানা ১৩ বছর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীতের কথা স্মরণ করে সোমবার...