Thursday, June 13, 2024
Top Newsজেলবন্দিদের গরম ভাতের দাবি নওশাদের

জেলবন্দিদের গরম ভাতের দাবি নওশাদের

এবার জেলবন্দিদের খাবারে গরম ভাত দেওয়ার জন্য বিধানসভায় দাবি তুলেছেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। মঙ্গলবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে আইএস‌এফ বিধায়ক ন‌ওশাদ সিদ্দিকি অভিযোগ করেছেন, জেলে খাবারের গুণগত মান অত্যন্ত খারাপ।
সরকারি আদেশে বন্দীদের জন্য ৭৫ গ্রাম করে মাছ দেওয়ার কথা। কিন্তু সেই মাছ এতটাই পাতলা যে যিনি মাছ কাটেন তার হাত কেটে যাওয়ার জোগাড়। নওশাদের আরও অভিযোগ, শীতকালে বিকাল বেলায় বন্দিদের রাতের খাবারের জন্য ঠান্ডা ভাত দিয়ে দেওয়া হয়। ন‌ওশাদের অভিযোগ নস্যাৎ করে কারামন্ত্রী অখিল গিরি অধিবেশন কক্ষে জানিয়েছেন, সরকারি নির্দেশ অনুযায়ী প্রতিদিন ২৫০ গ্রাম চালের ভাত, ১০০ গ্রাম ডাল, ৩০০ গ্রাম সবজি তার সঙ্গে ১০০ গ্রাম আলু দেওয়া হয়। এছাড়া সপ্তাহে একদিন করে ৭৫ গ্রাম মাছ, ৭৫ গ্রাম মাংস, ২৫ গ্রাম সয়াবিন, ডিম দেওয়া হয়। বিকাল চারটের সময় চা ও দুটো করে বিস্কুট দেওয়া হয়। তাছাড়া টিফিনে মুড়ি, বাদাম ও ডাল ভাজা দেওয়া হয়। যারা নিরামিষভোজী তাদের জন্য ২৫০ এমএল দুধ ও দেওয়া হয় বলে দাবি কারামন্ত্রীর।

More News

পুলিশ ‘দালাল’, শাসন থানায় তর্ক নওশাদের

0
পতাকা লাগানোকে কেন্দ্র করে গণ্ডগোল পৌঁছল শাসন থানায়। পুলিশের সঙ্গে তর্কে জড়িয়েছেন আইএসএফ বিধায়ক নওশাদ...

ডায়মণ্ডহারবারে নওশাদ নন, আইএসএফ প্রার্থী মজনু

0
ডায়মণ্ডহারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইএসএফ-র প্রার্থী হয়েছেন মজনু লস্কর। কদিন আগে দলের একমাত্র বিধায়ক নওশাদ সিদ্দিকি...

বাম-কংগ্রেসকে ছাড়াই প্রার্থী ঘোষণা আইএসএফ-র

0
বাম-কংগ্রেসের জোটে আপাতত নেই আইএসএফ। বৃহস্পতিবার দলের চেয়ারম্যান নওশাদ সিদ্দিকি যে ৮ জনে প্রার্থীতালিকা ঘোষণা...