Wednesday, February 21, 2024
আন্তর্জাতিক সংবাদদুর্নীতি মামলায় খালাস পেলেন নওয়াজ শরীফ

দুর্নীতি মামলায় খালাস পেলেন নওয়াজ শরীফ

পাকিস্তানের একটি আদালত প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে আলোচিত অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলা থেকে মুক্তির আদেশ দিয়েছেন।একই মামলায় তাঁর মেয়ে ও জামাই ইতিমধ্যে মুক্তি পেয়েছেন।

লন্ডনে চারটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কেনা সংক্রান্ত এই দুর্নীতির মামলা থেকে মুক্তি দেওয়া হয়েছে নওয়াজ শরিফকে।প্রধান বিচারপতি আমের ফারুকের নেতৃত্বে ইসলামাবাদ হাইকোর্টের দুই বিচারপতির বেঞ্চ, এই মামলায় ১০ বছরের সাজার বিরুদ্ধে নওয়াজ শরীফের আপিল মঞ্জুর করেছেন।অবৈধ অর্থ দিয়ে ব্রিটেনের লন্ডনে সম্পদ গড়ার অভিযোগে ২০১৮ সালে অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।নির্বাচনের আগে দুর্নীতি মামলা থেকে খালাস পাওয়ার বিষয়টি নওয়াজ শরীফের জন্য বড় একটি স্বস্তি।তবে নওয়াজ শরীফের বিরুদ্ধে এখনও আল-আজিজিয়া স্টিল মিল মামলার রায় বহাল রয়েছে। ২০১৮ সালে আল-আজিজিয়া মামলায় নওয়াজকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়।এই রায়ের বিরুদ্ধেও আপিল করেছেন তিনি।উল্লেখ্য,নওয়াজ শরীফ পাকিস্তানের একমাত্র প্রধানমন্ত্রী যিনি তিনবার এই দায়িত্বে ছিলেন। ১৯৯০ থেকে ১৯৯২, ১৯৯৭ থেকে ১৯৯৯ এবং ২০১৩ থেকে ২০২৭। কিন্তু একবারও মেয়াদও শেষ করতে পারেননি।

More News

এআই-র মাধ্যমে জনসাধারণকে বার্তা ইমরানের

0
নওয়াজ শরিফের লন্ডন পরিকল্পনা ব্যর্থ হয়েছে। পাকিস্তানের জনতা পিটিআইকে বিপুলভাবে সমর্থন করেছেন। সোশ্যাল মিডিয়ায় এআই-র...

ভারতীয় দূতাবাস থেকে তথ্যচুরি, গ্রেফতার পাক গুপ্তচর

0
ভারতীয় দূতাবাস থেকে তথ্য চুরির অভিযোগে এক পাক গুপ্তচরকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন শাখা।...

চার বছর পর জনসভায় নওয়াজ শরিফ

0
সাধারণ নির্বাচনের তিন সপ্তাহেরও কম সময় বাকি থাকতে, পিএমএল-এন প্রধান নওয়াজ শরীফ অবশেষে তার দলের...