Tuesday, April 23, 2024
আন্তর্জাতিক সংবাদনেতানিয়াহু নয়, গাজায় হামলা অন্য দলের : বাইডেন 

নেতানিয়াহু নয়, গাজায় হামলা অন্য দলের : বাইডেন 

প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু নয়, গাজার হাসপাতালে হামলার জন্য দায়ী অন্য দল। ইজরায়েলে পৌঁছে এমনই বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
বুধবার তেল আভিভে পৌঁছেই প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পাশে দাঁড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরে জো বাইডেন বলেছেন,  তিনি যা দেখছেন, তার ভিত্তিতে মনে হচ্ছে গাজার হাসপাতালে হামলা অন্য কোনও দল করেছে। তারপরই বেঞ্জামিন নেতানিয়াহুর উদ্দেশে জো বাইডেন বলেছেন, তিনি নন।প্যালেস্তিনীয় সশস্ত্র সংগঠন হামাসের বিরুদ্ধে ইজরায়েলের লড়াইকে পূর্ণ সমর্থন দেওয়ার কথাও জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। বলেছেন, তিনি তেল আভিভে এসেছেন ইজরায়েল এবং বিশ্বের মানুষকে এটা জানাতে যে চলতি সংঘাতে আমেরিকার অবস্থান ঠিক কী। হামাসের নিন্দা করে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, তারা এমন হিংসাত্মক কাজ করছে যে ইসলামিক স্টেটসকেও অনেক যুক্তিপূর্ণ মনে হচ্ছে। হামাস কিন্তু অধিকাংশ প্যালেস্তিনীয়র প্রতিনিধিত্ব করে না।সম্প্রতি ইজরায়েলের গাজা দখলের চেষ্টাকে বড় ভুল বলে দাবি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

More News

ইজরায়েল সেনার গোয়েন্দা সংস্থার প্রধানের পদত্যাগ

0
৭ অক্টোবর প্যালেস্টাইনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলার পরেই তাঁকে দায়ী কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী...

ইজরায়েল আক্রমণ করবে ইরান?

0
৪৮ ঘণ্টার মধ্যেই ইজরায়েলে হামলা চালাতে পারে ইরান, আমেরিকার গোয়েন্দা সূত্রে এমনই দাবি করা হয়েছে।সেই...

ইজরায়েলে বিক্ষোভের মুখে নেতানিয়াহু

0
গাজায় হামলা নিয়ে এবার ইজরায়েলেই বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তেল আভিভ ও জেরুসালেমের পথে...