Thursday, October 6, 2022
কলকাতার সংবাদপার্থ ঘনিষ্ঠদের চিহ্নিত বাংলাদেশি গোয়েন্দাদের

পার্থ ঘনিষ্ঠদের চিহ্নিত বাংলাদেশি গোয়েন্দাদের

পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বান্ধবীর দু’টি ফ্ল্যাটে বিপুল অঙ্কের টাকা পাওয়ার ঘটনায় নড়েচড়ে বসেছে বাংলাদেশের গোয়েন্দা সংস্থাগুলিও।
এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র সূত্র উদ্ধৃত করে বিভিন্ন সংবাদমাধ্যমে হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে টাকা পাচারের সম্ভাবনার খবর প্রকাশ হওয়া মাত্রই তারা প্রাথমিক তদন্ত শুরু করে দিয়েছে। বাংলাদেশে পার্থের প্রভাব বলয়কে খতিয়ে দেখে পশ্চিমবঙ্গের এই প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠ কয়েক জনকে বাংলাদেশের গোয়েন্দারা চিহ্নিত করেছে, যাঁরা তাঁর স্বার্থে কাজ করেছেন বলে মনে করা হচ্ছে। এই তালিকায় যেমন এক জন বিশিষ্ট শিক্ষাবিদ এবং শেখ হাসিনা মন্ত্রিসভার এক জন সদস্য রয়েছেন, রয়েছেন প্রধানমন্ত্রীর কাছের লোক বলে পরিচয় দেওয়া প্রাক্তন এক সেনাকর্তাও।বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্তার কথায়, পার্থের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে প্রথম দফায় উদ্ধার হওয়া টাকার যে ছবি প্রকাশিত হয়েছিল, তাতেই বাংলাদেশ যোগ-এর বিষয়টি তাঁদের নজরে আসে। ডাঁই করা নোটের মধ্যে একটি সাদা ব্যাগ ছিল, যার গায়ে কালো রঙে শেখ মুজিবুর রহমানের ছবি আঁকা।

More News

 কলকাতায় সিঁদুর খেললেন বাংলাদেশের অভিনেত্রী 

0
দশমীর দিন কলকাতায় এসে কাঁকুড়গাছি যুবক বৃন্দের মণ্ডপে সিঁদুর খেলায় মেতেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু...

বসিরহাট সীমান্তে ছাত্রীর ব্যাগে প্রচুর সোনার রিং

0
বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তে প্রচুর সোনার রিং সহ ক্লাস টেনের ছাত্রীকে আটক করেছে বিএসএফ। জানা গিয়েছে...

পার্থ-র জামাইকে ইডির জেরা

0
এবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্যের বয়ান রেকর্ড করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা...