Tuesday, April 23, 2024
Top Newsপ্রয়াত চৌরঙ্গী’র সুরকার অসীমা 

প্রয়াত চৌরঙ্গী’র সুরকার অসীমা 

প্রয়াত হয়েছেন বাংলা চলচ্চিত্র প্রযোজক এবং সুরকার অসীমা মুখোপাধ্যায়। মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ নিজের বাসভবনে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৬ বছর। পরিবার সূত্রে খবর, দীর্ঘ দিন অসীমা মুখোপাধ্যায় বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। চৌরঙ্গী ছবিতে অসীমার সুরে এবং মান্না দের কণ্ঠে বড় একা লাগে এই আঁধারে গানটি আজও বাঙালি মনে রেখেছেন। অসীমা মুখোপাধ্যায়ের অন্য পরিচয়, তিনি অভিনেতা পার্থ মুখোপাধ্যায়ের স্ত্রী।একাধিক সফল ছবি প্রযোজনা করেছিলেন অসীমা মুখোপাধ্যায়। চৌরঙ্গী ছাড়াও মেমসাহেব, বাঘবন্দী খেলা অন্যতম। তাঁর সুরে গান গেয়েছেন মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়, শ্যামল মিত্র, সন্ধ্যা মুখোপাধ্যায়, আরতি মুখোপাধ্যায়, হৈমন্তী শুক্ল প্রমুখ। দীর্ঘ দিন কলকাতা এবং জামশেদপুর আকাশবাণীতে সহ-অধিকর্তা হিসাবে কর্মরত ছিলেন অসীমা।সঙ্গীত পরিচালনার পাশাপাশি গায়িকা হিসেবেও সুনাম অর্জন করেছিলেন।একাধিক ছবিতে হেমন্ত মুখোপাধ্যায় ও মান্না দের সঙ্গে ডুয়েট গেয়েছিলেন তিনি। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে আরতি মুখোপাধ্যায় ও শ্যামল মিত্রের সঙ্গে তাঁর গাওয়া শুভ্র শঙ্খরবে গানটি আজও শ্রোতারা মনে রেখেছেন। মঙ্গলবার দুপুরে কেওড়াতলা মহাশ্মশানে অসীমার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

More News

বরানগরে বাড়িতে বাবা-ছেলে-নাতির রক্তাক্ত পচাগলা দেহ

0
বাড়ি থেকে বাবা, ছেলে এবং নাতির রক্তাক্ত পচাগলা দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে বরানগরের নিরঞ্জন সেন...

পানাপুকুরে যুবতীর অর্ধনগ্ন দেহ 

0
পানাপুকুর থেকে এক অজ্ঞাত পরিচয় যুবতীর অর্ধনগ্ন দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বারুইপুরে। জানা গিয়েছে...

হোটেলে অজ্ঞাত ব্যক্তির দেহ, চাঞ্চল্য ধুবুলিয়ায় 

0
হোটেল থেকে অজ্ঞাত ব্যক্তির দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার ধুবুলিয়ার ঘাটেশ্বর এলাকায়। স্থানীয়দের অভিযোগ...