Monday, July 22, 2024
Top Newsবৃহস্পতিবার মুখোমুখি বিতর্কে বাইডেন-ট্রাম্প

বৃহস্পতিবার মুখোমুখি বিতর্কে বাইডেন-ট্রাম্প

বৃহস্পতিবার আটলান্টায় প্রথমবার মুখোমুখি বিতর্কে অংশ নিতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট তথা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এবং প্রাক্তন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।
তাৎপর্যপূর্ণভাবে আটলান্টার ওই ৯০ মিনিটের বিতর্ক সভায় কোনও শ্রোতা উপস্থিত থাকবেন না। যুযুধান দুই প্রতিদ্বন্দ্বীর বক্তৃতায় ক্ষেত্রেও কড়া সময়সীমা থাকবে বলে জানানো হয়েছে। লিবার্টারিয়ান পার্টির নেতা তথা চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনে নির্দল প্রার্থী রবার্ট এফ কেনেডি জুনিয়র এই বিতর্কে অংশ নিচ্ছেন না। মে মাসে লিবার্টারিয়ান পার্টির সম্মেলনের মঞ্চে আমন্ত্রিত হিসাবে হাজির ছিলেন ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেন। কিন্তু এবারের নির্বাচনে এই প্রথমবার মুখোমুখি বিতর্কে অংশ নিতে চলেছেন তাঁরা। নভেম্বরে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীই ধীরে ধীরে প্রচারের অভিঘাত বাড়াচ্ছেন।আটলান্টায় বিতর্কসভায় জো বাইডেন তাঁর বক্তৃতায় ডোনাল্ড ট্রাম্পের জমানার ব্যর্থ কোভিড-নীতি, আর্থিক ঘাটতি, স্বৈরতন্ত্র এবং ক্যাপিটল হিংসার মতো প্রসঙ্গ তুলতে পারেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে জো বাইডেনের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের প্রচারের প্রধান অস্ত্র হতে পারে জাতীয় নিরাপত্তায় অবহেলা, কূটনৈতিক ব্যর্থতা এবং আমেরিকার আদি বাসিন্দাদের স্বার্থরক্ষায় অনীহা।

More News

কিম মিস করছেন, দাবি ট্রাম্পের

0
উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন চাইছেন যাতে তিনি ফের আমেরিকার প্রেসিডেন্ট হিসাবে জিতে আসেন।কৌতুকের...

স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বনে উদ্যত বাইডেন

0
স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বন করতে গিয়ে ফের বিতর্কে জড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যদিও তড়িঘড়ি...

ট্রাম্পের দলের কর্মসূচিতে কৃষ্ণাঙ্গকে গুলি পুলিশের 

0
প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর তাঁর দল রিপাবলিকান পার্টির রাজনৈতিক কর্মসূচিতে জোড়া ছুরি হাতে থাকা সন্দেহভাজন কৃষ্ণাঙ্গকে গুলি...