Tuesday, April 23, 2024
Top Newsভোট : এক দফা চায় তৃণমূল, বিজেপি কয়েক দফা 

ভোট : এক দফা চায় তৃণমূল, বিজেপি কয়েক দফা 

এক দফায় ভোট চাই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। রোববারে রাজ্যে এসেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সোমবার সকাল থেকেই রাজ্যের স্বীকৃত সব রাজনৈতিক দলের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন ১৫ সদস্যের নির্বাচন কমিশনের ওই প্রতিনিধিদল।

রাজ্যে স্বীকৃত ৮টি জাতীয় এবং আঞ্চলিক রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার সহ অন্যান্যরা। আর সেই বৈঠকে বিরোধী দল বিজেপি তরফে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি উল্লেখ করে যখন কয়েক দফায় ভোট করানোর আর্জি জানানো হয়েছে তখন তৃণমূল কংগ্রেসের পক্ষে দাবি তোলা হয়েছে এক দফায়। তৃণমূল কংগ্রেসের সুব্রত বক্সী, ডেরেক ও’ব্রায়েন ও কল্যাণ বন্দ্যোপাধ্যায় এই নির্বাচন কমিশনের সামনে যা বলেছেন তা মোদ্দা কথা সুষ্ঠু নির্বচনের স্বার্থে রাজ্যে এক দফায় ভোট হওয়াতা জরুরি। যদিও বিজেপির শিশির বাজোরিয়া, জগন্নাথ চট্টোপাধ্যায়, কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায় এবং সিপিএমের শমীক লাহিড়ি বহু দফায় ভোটের বখে সওয়াল করেছেন। বিজেপির অভিযোগ পঞ্চায়েত নির্বাচনে যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল সেই সমস্ত অফিসারদের ভোটের কাজে লাগানো যাবে না। একইসঙ্গে রাজ্যে প্রায় ১২ লক্ষ ভুয়ো ভোটার রয়েছে বলে ইতিমধ্যেই বিজেপির তরফে যে অভিযোগ করা হয়েছে তা মেনে ব্যবস্থা নিতে হবে।

More News

দেশের মা-বোনেরা মোদীর রক্ষাকবচ ঃ মোদী

0
দেশের মা-বোনেরা মোদীর রক্ষাকবচ। ছত্তিশগড়ের নির্বাচনী জনসভা থেকে দেশের মহিলাদের নিয়ে এমন কথাই বলেছেন প্রধানমন্ত্রী...

দেশ থেকে দারিদ্র‌্য দূর করতে পারেনি কংগ্রেস ঃ যোগী

0
কংগ্রেস গরিবি হটাও-র স্লোগান দিযে দেশ থেকে দারিদ্র‌্য দূর করতে পারেনি। উত্তরপ্রদেশের আমরোহার জনসভা থেকে...

মনোনয়ন বাতিল, নিখোঁজ সুরাটের কংগ্রেস প্রার্থী

0
মনোনয়ন বাতিলের পরেই নিখোঁজ হয়ে গিয়েছেন গুজরাটের সুরাটের কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানি। সোমবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাট কেন্দ্রে...