Thursday, May 23, 2024
Top Newsমণিপুরের পুনরাবৃত্তির চক্রান্ত,সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

মণিপুরের পুনরাবৃত্তির চক্রান্ত,সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

মণিপুরের মত ঘটনা এরাজ্যেও ঘটাতে পারে বিরোধীরা। আশঙ্কা প্রকাশ করে মন্ত্রিসভার বৈঠকে সতর্ক করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সূত্রের দাবি সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সতীর্থ মন্ত্রীদের প্রায় পাখি পড়ানোর মতো মমতা বুঝিয়েছেন, কেন এই অশান্তি লাগানোর চেষ্টা হতে পারে। তাই কেউ যেন উদাসীন না থাকেন, চোখ কান যেন খোলা রাখেন মন্ত্রীরা।সূত্রের খবর, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য, মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং গোয়েন্দা কর্তাদের সঙ্গেও মুখ্যমন্ত্রীর এ ব্যাপারে আলোচনা হয়েছে। বাংলায় যে এ ধরনের অপচেষ্টা হতে পারে সে ব্যাপারে গোয়েন্দা তথ্য রয়েছে রাজ্য পুলিশের কাছে।একইসঙ্গে বৈঠকে তিনি বলেছেন বিজেপি অনেক ফেক নিউজ ছড়ানোর চেষ্টা করবে। সেগুলো থেকে সতর্ক থাকতে হবে। যে যার নিজের এলাকাকে এখন শান্ত রাখতে হবে।মণিপুরে দু’জন মহিলাকে নগ্ন করে ঘোরানো ও পরে গণধর্ষণের ভিডিও ভাইরাল হয়েছে। তা নিয়ে নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। এদিকে সোমবার থেকে শুরু হওয়া বিধানসভার বাদল অধিবেশনে মণিপুর নিয়ে নিন্দাপ্রস্তাবএনেছে তৃণমূল পরিষদীয় দল। আনুষ্ঠানিক ভাবে বাদল অধিবেশন শুরুর ঘোষণা করে দিয়েছেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।অধিবেশনের এক পর্যায়ে মণিপুরের ঘটনা নিয়ে নিন্দাপ্রস্তাব এনেছে তৃণমূল পরিষদীয় দল। এই প্রসঙ্গে রাজ্য বিধানসভার স্পিকারকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন,বিষয়টি নিয়ে বিজ়নেস অ্যাডভাইজ়ারি কমিটির বৈঠকে আলোচনা হবে। তার পরেই এই বিষয়ে কিছু বলা সম্ভব হবে। মঙ্গলবার বিধানসভা অধিবেশন শুরুর আগে বসবে বিজ়নেস অ্যাডভাইজ়ারি কমিটির বৈঠক। সেই বৈঠকেই মণিপুর নিয়ে নিন্দাপ্রস্তাব আনার কথা আলোচনা হতে পারে।মণিপুর ইস্যুতে কলকাতার হাজরা মোর থেকে একাডেমি চত্বর পর্যন্ত মিছিল করেছে তৃণমূলের জয়হিন্দ বাহিনী। মিছিলে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, অতীন ঘোষ-সহ অন্যান্যরা।

More News

সীমান্তে আত্মসমর্পণ ৩৪ মেইতেই জঙ্গির 

0
মায়ানমার থেকে মণিপুরে ঢোকার চেষ্টা করার সময়ে মেইতেই জঙ্গি সংগঠন ইউএনএলএফের পাম্বেই শাখার ৩৪ জন...

মণিপুরে ঘরছাড়া ৬৭ হাজার বাসিন্দা

0
এক বছরে হিংসাবিধ্বস্ত মণিপুরে ঘরছাড়া হয়েছেন ৬৭ হাজার বাসিন্দা।এমনটাই উঠে এসেছে ইন্টারনাল ডিসপ্লেসড মনিটরিং সেন্টারের...

প্রথম দফার আগেই আরও একশো কোম্পানি বাহিনী

0
প্রথম দফা ভোটের আগেই পশ্চিমবঙ্গে আরও ১০০ কোম্পানি বাহিনী পাঠানো হচ্ছে বলে কেন্দ্র থেকে জানানো...