Monday, July 22, 2024
Top Newsরাজ্যপালের সঙ্গে সদর্থক বৈঠক : মুখ্যমন্ত্রী  

রাজ্যপালের সঙ্গে সদর্থক বৈঠক : মুখ্যমন্ত্রী  

রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে শেষ পর্যন্ত বৈঠক হয়েছে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর। সোমবার বিকালে বিধানসভায় পরিষদীয় মিউজিয়ামের উদ্বোধন শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যান রাজভবনে।
রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে বৈঠক করতে। আর বৈঠক শেষে মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন খুব সদর্থক বৈঠক হয়েছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন এই বৈঠকের পর ভুল বোঝাবুজির কোনও ব্যাপার নেই।  এরপরই তাঁর সংযোজন অনেক সময় বলা হয় রাজ্যপালের সঙ্গে রাজ্যের ঝগড়া-ভুল বোঝাবুঝি হয়েছে।কিন্তু কথা বলেই সব সমস্যার সমাধান হয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে পাঁচ মেম্বারের কমিটির বিল পাশ হয়েছিল বিধানসভায় এতে আগেই রাজ্যপাল সই করেছিল, যা কোর্টে বিচারাধীন। পাশাপাশি অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ নিয়েও কথা হয়েছে, বার্তা মুখ্যমন্ত্রীর। অন্যদিকে  সোমবার বিধানসভায় অত্যাধুনিক মিউজিয়ামের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা তৈরির সময় থেকে এখনও পর্যন্ত বিধানসভার অভ্যন্তরের নানা সময়ের ইতিহাসকে বিভিন্ন স্থাপত্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। থাকছে লাইব্রেরিও। মিউজিয়ামের মধ্যে থাকবে অডিটোরিয়াম, অডিও-ভিজুয়াল রুম, ডিজিটাল রেকর্ডস রুম। থাকছে অত্যাধুনিক টাচ স্ক্রিন প্রযুক্তিও। স্ক্রিনে স্পর্শ করলেই ফুটে উঠবে রাজ্যের অনেক অজানা কাহিনী।  এরপরই বাংলার সংস্কৃতি, স্বাধীনতা আন্দোলনে বাংলার ভূমিকা এ সব সম্পর্কে বলতে গিয়ে কিছুটা আক্ষেপের সুরে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায় বাংলাকে নিয়ে গর্ব করার মতো কত কিছু আছে। কিন্তু এখানে নিজেরাই নিজেদের নিয়ে গর্ব করতে ভুলে যাচ্ছি।

More News

বাংলাদেশে ৫৬ থেকে সংরক্ষণ কমল ৭ শতাংশে

0
বাংলাদেশে ৫৬ শতাংশ থেকে সংরক্ষণ নামল ৭ শতাংশে। রবিবারই বাংলাদেশের সুপ্রিম কোর্ট জানিয়েছে, সরকারি চাকরির...

 বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ 

0
সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের রায়ের পরেই ঢাকা-সহ বাংলাদেশজুড়ে অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে।তবে মাঝে ২ ঘন্টা...

বিত্তবান নয়, বিবেকবান কর্মী চান মমতা

0
এক দশকেরও বেশি সময় ধরে ক্ষমতায়, প্রায় সর্বত্রই মার্জিন বাড়ছে লাফিয়ে লাফিয়ে পাল্লা দিয়ে বাড়ছে...