Monday, July 22, 2024
Top Newsস্পিকারের কাছেই শপথ, রাজ্যপালকে চিঠি সায়ন্তিকার 

স্পিকারের কাছেই শপথ, রাজ্যপালকে চিঠি সায়ন্তিকার 

বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছেই বিধায়ক পদে শপথ নিতে চান। এই মর্মে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি পাঠিয়েছেন বরানগরের নবনির্বাচিত তৃণমূল প্রার্থী তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।
সোমবার সপ্তাহের প্রথম দিন বিধানসভায় এসেছিলেন তিনি। বিধানসভায় এসে তিনি যান স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করতে। সেখানেই তাঁর শপথগ্রহণ ঘিরে তৈরি হওয়া জটিলতা প্রসঙ্গে দীর্ঘ ক্ষণ আলোচনা করেন স্পিকার বিমান বন্দোপাধ্যায়ের সঙ্গে। সায়ন্তিকা বলেছেন,  তিনি জয়ী হওয়ার পর দু’সপ্তাহ কেটে গিয়েছে। তাঁর হাতে মাত্র দেড় বছর সময় রয়েছে বরাহনগরের মানুষের জন্য কাজ করে দেখানোর। অথচ, এখনও শপথ নিতে না পারায় বিধায়ক হিসেবে কাজ শুরু করতে পারছেন না। বরানগরের নতুন নির্বাচিত তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে ২৬ জুন রাজভবনে ডেকেছেন রাজ্যপাল। এরপরই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেছেন, তাঁর মনে হয় নতুন বিধায়কদের শপথ নিতে না পারার জন্য বহুলাংশে রাজভবনের ভূমিকা রয়েছে। বিধায়কদের শপথগ্রহণ একটি সাংবিধানিক পরম্পরা। অন্যদিকে, ভগবানগোলা থেকে জয়ী তৃণমূল বিধায়ক রায়াত হোসেন সরকার জানিয়েছেন, রাজভবন থেকে তাঁকে হোয়াট্‌সঅ্যাপ বার্তায় জানানো হয়েছে যে, মেল করে তাঁকে শপথগ্রহণ অনুষ্ঠানে আসার আমন্ত্রণ পাঠানো হয়েছে। তাই এই সংক্রান্ত বিষয়ে জটিলতা কাটাতে তিনিও স্পিকার বিমানের সঙ্গে সাক্ষাৎ করতে চান।

More News

ব্যানানা রিপাবিক তোপ রাজ্যপালের

0
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মৌলিক দায়িত্ব পালন স্মরণ করিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বলেছেন বাংলাকে ব্যানানা রিপাবলিক...

৪ প্রার্থীর শপথে জটিলতা চান না স্পিকার, রাজভবনকে চিঠি

0
উপনির্বাচনে জয়ী ৪ তৃণমূল প্রার্থীর শপথের জন্য রাজ্যপালকে চিঠি দিল তৃণমূলের পরিষদীয় দল। কবে শপথবাক্য...

রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রাজ্য

0
৮টি বিল আটকে রাখার অভিযোগ তুলে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে...