Thursday, October 6, 2022
Top News১২ পুরসভায় উদ্বেগে ডেঙ্গি, নিম্নমুখী করোনা

১২ পুরসভায় উদ্বেগে ডেঙ্গি, নিম্নমুখী করোনা

কলকাতা, হাওড়া সহ রাজ্যের ১২ পুরসভা ও কর্পোরেশনের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেজনক। রাজ্য সচিবালয় নবান্নে রিপোর্ট দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

চলতি বছরে এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১০৪ জন। উদ্বেগজনক পুরসভা গুলির মধ্যে রয়েছে কলকাতা, বিধাননগর, হাওড়া, বালি, পানিহাটি, কামারহাটির মত পুরসভা। স্বাস্থ্য দফতরের রিপোর্টে উল্লেখ রয়েছে গ্রামীণ অঞ্চলে ১৬ টি ব্লকের ডেঙ্গি পরিস্থিতিও যথেষ্ট চিন্তার। এছাড়াও ৫ জেলা এবং একটি স্বাস্থ্য জেলার বেশকিছু এলাকায় ডেঙ্গির জীবাণুবাহী মশার উপদ্রব নিয়ে এনটেমোলজিক্যাল অ্যালার্ট রিপোর্টও জমা পড়েছে। এদিকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন ডেঙ্গি মোকাবিলায় ফিভার ক্যাম্প চালু করা হচ্ছে। এদিকে রবিবার আরও কমছে করোনার সংক্রমণ ও মৃত্যু। ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৩৯ জন। পজিটিভিটি রেট ৫.৯০ শতাংশ। সবচেয়ে বেশি সংক্রমণ কলকাতায় ১৩৬ জন আক্রান্ত হয়েছেন একদিনে। এরপরে উত্তর ২৪ পরগনায় ১২৩ জন।

More News

পুজোয় রাস্তায় হাজার খানেক বেসরকারি বাস

0
পুজোর ভিড় সামলাতে কলকাতার রাস্তায় থাকছে হাজার খানেক বেসরকারি বাস। ১০০ সরকারি বাসও চালানো হবে।...

সুরুচির মণ্ডপে আলোক ক্ষেপণের কারিগরি

0
মহালয়ার দিনে প্রকাশিত হয়ে গেল নিউ আলিপুর সুরুচি সঙ্ঘ দুর্গাপুজোর থিম। ঊনসত্তর বছর বর্ষে সুরুচির...

আসছে উৎসবের মরসুম, বাড়ছে কোভিড গ্রাফ

0
উৎসবের মুরসুমের আগেই ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ। দৈনিক আক্ৰান্ত, মৃত্যুর সাথে সাথে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। কেন্দ্রীয়...