Tuesday, April 23, 2024
Top News১৪ বিরোধী দলের মামলা শুনবে শীর্ষ আদালত 

১৪ বিরোধী দলের মামলা শুনবে শীর্ষ আদালত 

ইডি এবং সিবিআইকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করার অভিযোগ তুলে ১৪ বিরোধী দলের মামলাটি  শুনতে রাজি হয়েছে সুপ্রিম কোর্ট।  ৫ এপ্রিল এই মামলার শুনানি হবে।

১৪ দলের মধ্যে রয়েছে কংগ্রেস,  তৃণমূল,  আপ, জেডি (ইউ), বিআরএস, আরজেডি, এসপি, শিবসেনা,  এনসি,  এনসিপি,  বাম এবং ডিএমকে। মামলাকারী দলগুলির আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি পরিসংখ্যান তুলে ধরে বলেছেন,  ৯৫ শতাংশ ক্ষেত্রে বিরোধী নেতানেত্রীদের বিরুদ্ধে সিবিআই-ইডি দিয়ে  তদন্ত করা হচ্ছে। পাশাপাশি, গ্রেফতারির আগে এবং পরে তদন্তকারী সংস্থাগুলো যে নিয়ম মেনে চলে, সেগুলো লিখিত আকারে প্রকাশ করা হোক। বিরোধীরা বার বার অভিযোগ তুলেছে, বিজেপিতে যোগ দিলেই যেকোনও তদন্ত মাঝপথে বন্ধ হয়ে যাচ্ছে।  শুভেন্দু অধিকারী সহ একাধিক কেন্দ্রীয় নেতৃত্বের নাম তুলে বিরোধীদের বার বার সোচ্চার হতে দেখা গিয়েছে। দুর্নীতি প্রসঙ্গে পাল্টা বিরোধীদের উদ্দেশে তোপ দেগেছিলেন প্রধানমন্ত্রী।সিবিআই-ইডিকে ‘অপব্যবহার’ করার অভিযোগ প্রসঙ্গে বিজেপির দাবি, সংস্থাগুলি ‘নিরপেক্ষ’ভাবেই কাজ করছে।

More News

আরও ১৪ দিনের জেল হেফাজত কেজরিওয়ালের  

0
ভোটের মধ্যে আবারও বাড়ল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জেল হেফাজতের মেয়াদ। আগামী ১৪ দিন দিল্লির...

তিহাড়ে প্রথম ইনসুলিন পেলেন কেজরিওয়াল 

0
সুগার লেভেল মাত্রা ছাড়াতেই জেলে প্রথমবার ইনসুলিন দেওয়া হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।আম আদমি পার্টির...

কেজরিওয়ালের জামিনের বিশেষ আবেদন খারিজ

0
দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অবরিন্দ কেজরিওয়ালের জামিনের বিশেষ আবেদন খারিজ করে দিয়েছে...