Wednesday, August 17, 2022
খেলাকমনওয়েলথে ‘নিখোঁজ’ শ্রীলঙ্কা দলের ৩

কমনওয়েলথে ‘নিখোঁজ’ শ্রীলঙ্কা দলের ৩

ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হচ্ছে কমনওয়েলথ গেমস।সেখানে খেলতে গিয়ে চরম অর্থনৈতিক সংকটে পড়া এশিয়ার দ্বীপ রাষ্ট্র শ্রীলঙ্কা দলের তিন সদস্য নিখোঁজ হয়ে হয়েছিলেন।

তাদের একজন কুস্তিগির, একজন জুডো খেলোয়াড় এবং একজন জুডো কোচ।সোমবার থেকেই নিখোঁজ ছিলেন তারা। পরে অবশ্য দু’জনকে খুঁজে পাওয়া যায়।তাদের পাসপোর্ট জমা দেওয়া আছে। ইংল্যান্ড ছেড়ে অন্য কোনও দেশে যাওয়া সম্ভব নয়।ওই তিনজন নিখোঁজ হওয়ার পর শ্রীলঙ্কা দলের বাকি সদস্যদের সব নথি নিয়ে নেওয়া হয়েছে। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে,প্রায় ৩০ বছর বয়সী এক মহিলা অ্যাথলেট এবং বছর ৪০-এর এক পুরুষ নিখোঁজ ছিলেন ১ আগস্ট থেকে।পরে তাদের খুঁজে পাওয়া গেছে। ৪ আগস্ট থেকে আরও একজন নিখোঁজ আছেন। ২০ বছর বয়সী সেই পুরুষের খোঁজ চলছে।এবারের কমনওয়েলথ গেমসে শ্রীলঙ্কা দলে মোট ১৬১ জন খেলোয়াড় রয়েছেন।এছাড়াও তাদের সঙ্গে আছেন কোচরা। ১৮০ দিনের ভিসা দেওয়া হয়েছে তাদের।শ্রীলঙ্কায় রাজনৈতিক অবস্থার জন্যই তারা ফিরতে চাইছেন না বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে জরুরি অবস্থা চলছে শ্রীলঙ্কাতে। সেখানে মূল্যস্ফীতি আকাশ ছোঁওয়া। পাওয়া যাচ্ছে না জ্বালানি তেল। চরম অর্থনৈতিক সংকটে পড়েছে শ্রীলঙ্কা।কমনওয়েলথ গেমসে এখনও পর্যন্ত তিনটি পদক পেয়েছে শ্রীলঙ্কা। ডিসকাস থ্রোতে রুপো পেয়েছেন পালিথা বান্দ্রা। ভারোত্তোলনে ব্রোঞ্জ পেয়েছেন ইসুরু কুমারা এবং ১০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ পেয়েছেন ইউপুন আবেকুন।

More News

মহিলা দলের রুপো,হতাশ সৌরভ 

0
কমনওয়েলথ গেমসে সোনার আশা জাগিয়েও রুপো নিয়ে দেশে ফিরছেন ভারতীয় মহিলা ক্রিকেট দল।অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে...

কমনওয়েলথে ভারতীয় কিশোরী চমক

0
বার্মিংহামে কমনওয়েলথ গেমসে ভারত থেকে যে দল অংশগ্রহণ করেছে, তাদের মাঝে আছেন ১৪ বছরের কিশোরী অনাহত...

জ্বালানির দামে রেকর্ড, বিধ্বস্ত শ্রীলঙ্কা

0
রাজনৈতিক অস্থিরতার সঙ্গে অর্থনৈতিক সংকটে বিধ্বস্ত শ্রীলঙ্কা। এরমধ্যেই জ্বালানির দামেও রেকর্ড করেছে শ্রীলঙ্কা। মঙ্গলবার শ্রীলঙ্কা...