Tuesday, September 27, 2022
প্রযুক্তিশর্টস নির্মাতাদের আয়ের ৪৫ শতাংশ

শর্টস নির্মাতাদের আয়ের ৪৫ শতাংশ

শর্টস ভিডিও নির্মাতাদের বিজ্ঞাপনী আয়ের ৪৫ শতাংশ দেওয়ার ঘোষণা করেছে ইউটিউব। শর্টস ভিডিওতে বিজ্ঞাপন অ্যাড করার এবং বিজ্ঞাপনী আয়ের একটা বড় অংশ নির্মাতাদের দেওয়ার ঘোষণা করেছে গুগলের এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম।

প্রতিযোগিতামূলক বাজারে টিকটকের কঠোর প্রতিদ্বন্দ্বীতার বাস্তবতায় এই পদক্ষেপ নিয়েছে ইউটিউব। ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি প্রথম অবস্থায় শর্টস ভিডিও ফিচারটি চালু করেছিল টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যেই।সাধারণত আকারে দীর্ঘ ভিডিওগুলোর বিজ্ঞাপনী আয়ের ৫৫ শতাংশ নির্মাতাদের দেয় ইউটিউব। অন্যদিকে, কনটেন্ট নির্মাতাদের আয়ের পথ সুগম করতে একশ কোটি ডলারের তহবিল গঠন করেছে টিকটক।প্ল্যাটফর্মটির নতুন ঘোষণা প্রসঙ্গে ইউটিউবাররা বলেছেন,অন্যান্য প্ল্যাটফর্ম মানুষকে ১৫ সেকেন্ডের খ্যাতি এনে দেওয়ার ওপর জোর দিচ্ছে, বিষয়টা ভালোই।কিন্তু ইউটিউব ভিন্ন পথে হাঁটছে এবং নির্মাতাদের বিভিন্নভাবে কনটেন্ট বানানোর সুযোগ দিচ্ছে।টিকটকের আকস্মিক উত্থানে ইন্টারনেটের সবচেয়ে প্রভাবশালী ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব বিপাকে পড়েছে বলে উঠে এসেছে । খুব অল্প সময়েই প্রতি মাসের নিয়মিত ইউজারের সংখ্যা একশ কোটি ছাড়িয়ে গেছে টিকটকে।টিকটকের আকস্মিক সাফল্যের প্রতিক্রিয়ায় ইউটিউব শর্টস ফিচারটি চালু করেছে ২০২০ সালের শেষ নাগাদ। ইউটিউবে এখন প্রতি মাসে এক মিনিটের ভিডিওগুলোর দর্শক সংখ্যা দেড়শ কোটির বেশি।কনটেন্ট নির্মাতাদের প্ল্যাটফর্মে ধরে রাখতে এবং আকারে ছোট ভিডিওগুলো নির্মাণে উদ্বুদ্ধ করতে এপ্রিল মাসে ১০ কোটি ডলারের তহবিল গঠন করেছে ইউটিউব।

More News

ফল দেয় না ইউটিউবের ডিসলাইক বাটন

0
কোনো নির্দিষ্ট শ্রেণির ভিডিও দেখতে ইউজার তার অনিচ্ছার কথা ইউটিউবকে জানানোর পরও পরামর্শে একই ধরনের...

নাচের ভিডিও করায় তরুণীদের মার, সরব টলিউড  

0
ইউটিউবে নাচের ভিডিও আপলোড করার অপরাধে খড়দহে প্রহৃত দুই তরুণ‌ী, দেওয়া হল গরম রডের ছ্যাঁকা। ইউটিউবে...

উগ্রবাদ মোকাবিলার চেষ্টা বাড়াবে মেটা-ইউটিউব

0
অনলাইনে উগ্রপন্থি আচরণ ও কনটেন্ট মোকাবিলা করতে গবেষণা ও নীতির আওতা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে ইউটিউব...