Sunday, July 14, 2024
Top Newsবেঙ্গালুরুতে জলের অপচয়ে ৫০০০ জরিমানা

বেঙ্গালুরুতে জলের অপচয়ে ৫০০০ জরিমানা

গাড়ি ধোয়া, নির্মাণকাজ, বিনোদন সংক্রান্ত কোনও কাজে জল ব্যবহার করা যাবে না। বেঙ্গালুরুতে এমনই নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
সম্প্রতি কর্নাটকে জলের জন্য হাহাকার পড়ে গিয়েছে। তারমধ্যে বেঙ্গালুরুর পরিস্থিতি এতটাই ভয়ানক পর্যায়ে পৌঁছেছে যে, বাইরে থেকে এক বালতি জল কিনতে গুনতে হচ্ছে ১ হাজার থেকে ২ হাজার টাকাও। এই পরিস্থিতিতে জল অপচয় না করার বার্তা দিয়েছে প্রশাসন। নিষেধাজ্ঞা অমান্য করলে পাঁচ হাজার টাকা জরিমানাও ধার্য করা হয়েছে কর্নাটক ওয়াটার সাপ্লাই বোর্ডের তরফে। একাধিক বার নিষেধাজ্ঞা অমান্য করলে ৫০০ টাকা করে বাড়তি জরিমানা দিতে হবে।প্রশাসনের দাবি, শহরের বেশির ভাগ এলাকার নলকূপ শুকিয়ে গিয়েছে। জলস্তর গিয়েছে নেমে। অন্তত ৩ হাজার জলের ট্যাঙ্কার শুকিয়ে গিয়েছে। কয়েক মাস ধরে কম বৃষ্টি হওয়াও এর জন্য দায়ী বলে মনে করছেন অনেকে। নলকূপ শুকিয়ে যাওয়ায় পর্যাপ্ত জলের জোগান দেওয়া যাচ্ছে না। বেসরকারি ট্যাঙ্কারের মালিকদের জলের দাম কমানোর নির্দেশ দিয়েছে সরকার।

More News

বেঙ্গালুরুতে স্কুলের কাছে বিস্ফোরক উদ্ধার

0
ক্যাফের পর এবার বেঙ্গালুরুর এক স্কুলের কাছে বিস্ফোরক উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, বেশ কিছু...

বেঙ্গালুরুতে জলের হাহাকার, বাড়ছে দাম 

0
বেঙ্গালুরুতে জলের জন্য হাহাকার পড়ে গিয়েছে। পরিস্থিতি এতটাই ভয়ানক পর্যায়ে পৌঁছেছে যে, বাইরে থেকে এক...

বেঙ্গালুরুতে বহুতল থেকে পড়ে মৃত্যু ইঞ্জিনিয়ারের

0
বেঙ্গালুরুতে বন্ধুর ৩৩ তলার ফ্ল্যাটের বারান্দা থেকে পড়ে মৃত্যু হয়েছে ইঞ্জিনিয়ারের। শুক্রবার ভোরে পূর্ব বেঙ্গালুরুর কোর পুরার ভাট্টারাহাল্লির...