Thursday, June 13, 2024
Top Newsবাপের নয়,পাপের পয়সা, নির্মলাকে অভিষেক

বাপের নয়,পাপের পয়সা, নির্মলাকে অভিষেক

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাপের টাকার পাল্টা জবাব দিয়েছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
এক্স হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাপের পয়সা নয় পাপের পয়সা। সম্প্রতি কলকাতায় এসে মনরেগা নিয়ে অর্থমন্ত্রী বলেছিলেন, হিসেবে না দিলে কী ভাবে টাকা দেবে কেন্দ্র।টাকা তো কারুর পৈতৃক সম্পত্তি নয়।এরপরেই বৃহস্পতিবার পাল্টা জবাবে  তৃণমূলের সাধারণ সম্পাদক জানিয়েছেন, গত পাঁচ বছরে ৪ লাখ ৬৫ হাজার কোটি টাকা বাংলা থেকে প্রত্যক্ষ ও পরোক্ষ করের আকারে নিয়েছে কেন্দ্র।কিন্তু রাজ্যকে তার ন্যায্য পাওনা অস্বীকার করে কেন্দ্রীয় সরকার।সাধারণ মানুষের পরিশ্রম থেকে অর্জিত অর্থ, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের বাসস্থান, বিলাসবহুল বিমান এবং ভুয়া খবর প্রচারে অপচয় করা হয়।এই সূত্র ধরেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেছেন, পশ্চিমবঙ্গে তোলাবাজি সার্বভৌম অধিকারের পর্যায়ে চলে গিয়েছে। যার ফলে চাকরি নেই। গত ১২ বছরে রাজ্য চূড়ান্তভাবে ঋণগ্রস্ত হয়ে পড়েছে। পশ্চিমবঙ্গ এক সময়ে শিল্পের ক্ষেত্রে দেশের প্রথম সারির রাজ্যগুলির অন্যতম ছিল। এখন দেশের মোট শিল্পোৎপাদনে রাজ্যের অবদান ক্রমশ কমছে। ১৯৪৭ সালে সারা দেশের শিল্পোৎপাদনের ২৪ শতাংশই আসত বাংলা থেকে। অথচ ২০২০-২১ সালে তা কমে দাঁড়িয়েছে ৩.৫ শতাংশে। যার ফলে রাজ্যবাসীর মাথাপিছু আয়ের হার গত দু’দশক ধরে নিম্নমুখী।

More News

মোদীর বিরুদ্ধে চোরাস্রোত কাজ করেছে :  অর্থমন্ত্রীর স্বামী 

0
নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে চোরাস্রোত কাজ করেছে। সমস্ত বুথফেরত সমীক্ষা ভুয়ো। এমনই মন্তব্য করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী...

সুষ্ঠভাবে গণনার দাবিতে কমিশনে সিপিএম-বিজেপি 

0
লোকসভা নির্বাচনের ফল ঘোষণার আগে ৫ দফা দাবি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ সিপিএম। এরপরই সাংবাদিকদের...

গণনায় কারচুপি করতে পারে তৃণমূল, অভিযোগ বিজেপির 

0
তৃণমূল গণনায় কারচুপি করতে পারে বলে অভিযোগ তুলেছে বিজেপি। এক্স পোস্টে ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন...