ক্রীড়াপ্রেমী দর্শকদের জন্য স্ট্যান্ডঅ্যালোন অ্যাপ তৈরি করছে অ্যামাজন। এই পদক্ষেপের মাধ্যমে বিভিন্ন খেলা লাইভ দেখানোর কনটেন্ট ও প্রাইম ভিডিও-তে অ্যামাজনের বিনিয়োগ বাড়ানোর ইঙ্গিত মিলছে।
সম্প্রতি, অ্যামাজন সিইও অ্যান্ডি জ্যাসি লাইভ স্পোর্টসকে এক ধরনের বিশেষ সম্পদ হিসেবে আখ্যা দিয়ে এতে বিনিয়োগ বাড়ানোর আশা প্রকাশ করার পরপরই এই কথা বলা হচ্ছে।অ্যাপটি চালু হলে,বর্তমানে অ্যামাজনের মূল প্ল্যাটফর্ম প্রাইম ভিডিও-তে থাকা খেলাধুলা ভিত্তিক বিভিন্ন কনটেন্ট আগের চেয়ে ভালোভাবে ফুটে উঠবে।অ্যামাজনের লাইভ স্পোর্টস সুবিধায় মার্কিন ফুটবল লিগ এনএফএল-এর বিশেষ স্বত্বাধিকারের পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগের কিছু ফুটবল ম্যাচ ও নিউ ইয়র্ক ইয়াঙ্কি’র কয়েকটি বেসবল গেমও আছে।সরাসরি খেলা দেখানোর পাশাপাশি অন্যান্য স্পোর্টস কন্টেন্টেও বিনিয়োগ করেছে অ্যামাজন।প্রাইম ভিডিও ও নিজস্ব বিজ্ঞাপন সমর্থিত স্ট্রিমিং সার্ভিস,ফ্রিভি,দুটো প্ল্যাটফর্মেই খেলাধুলা ভিত্তিক বিভিন্ন মৌলিক টক শো চালু করেছে অ্যামাজন।সরাসরি খেলা দেখানো ভিত্তিক বিভিন্ন কনটেন্টে বিনিয়োগ করা একমাত্র শীর্ষস্থানীয় কোম্পানী অ্যামাজন, বিষয়টি এমন নয়।গত সপ্তাহে, এক চুক্তির মাধ্যমে,এনএফএল সানডে টিকিট স্ট্রিমিং সার্ভিসের স্বত্ব সুরক্ষিত করেছে গুগলের ইউটিউব। এদিকে, মেজর লিগ বেসবল বা,এমএলবি ও মেজর লিগ সকার বা,এমএলএস-এর স্বত্বাধিকার পেয়েছে আরেক টেক জায়ান্ট অ্যাপল।