Tuesday, June 28, 2022
Scienceফুটবল ম্যাচ লাইভ সম্প্রচারে অ্যাপল

ফুটবল ম্যাচ লাইভ সম্প্রচারে অ্যাপল

নিজস্ব স্ট্রিমিং প্ল্যাটফর্মে ফুটবল ম্যাচ প্রচারের জন্য আমেরিকার পেশাদার ফুটবল লিগ মেজর লিগ সকার,এমএলএস-এর সঙ্গে ১০ বছরের চুক্তি করেছে আইফোন নির্মাতা অ্যাপল।অ্যাপল টিভি প্লাস সার্ভিসে নতুন ও এক্সক্লুসিভ কনটেন্ট আনতে অ্যাপল বড় বিনিয়োগ করে ব্রডকাস্ট ব্যবসাতে শক্ত অবস্থান তৈরি করতে চাইছে বলে উঠে এসেছে।

চুক্তির ফলে আমেরিকায় এমএলএসের ফুটবল ম্যাচগুলো কেবল অ্যাপলের অ্যাপের মাধ্যমেই দেখতে পারবেন দর্শকরা।অ্যাপল টিভি প্লাস গ্রাহকরা কিছু ম্যাচ দেখতে পারবেন তাদের গ্রাহক পরিকল্পনার অধীনেই। তবে, সব ম্যাচ দেখতে চাইলে এমএলএসের আলাদা গ্রাহক পরিকল্পনা কিনতে হবে দর্শকদের।অ্যাপল জানিয়েছে, এমএলএসের গ্রাহক হলে অ্যাপলের প্ল্যাটফর্মে বিশ্বের যে কোনো জায়গা থেকেই ম্যাচগুলো দেখতে পারবেন দর্শকরা। তবে, গ্রাহক সার্ভিস কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি অ্যাপল।২০১৯ সালে অ্যাপল টিভি প্লাস দিয়ে স্ট্রিমিং প্ল্যাটফর্ম যুদ্ধে নাম লিখিয়েছিল অ্যাপল। তারপর থেকে নিজস্ব প্রযোজনায় সিনেমা আর সিরিজ বানিয়ে নিজের পোর্টফোলিও ভারি করে চলেছে অ্যাপল টিভি । তবে, অ্যাপল সম্প্রতি খেলাধুলা বিষয়ক কনটেন্টের দিকে বেশ আক্রমণাত্মকভাবেই এগোচ্ছে। এ বছর থেকে বেসবল ম্যাচও প্রচার শুরু করেছে অ্যাপল।স্ট্রিমিং ব্যবসায় কনটেন্টর সংখ্যার বদলে মানের দিকেই বেশি জোর দিচ্ছে অ্যাপল।নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম এবং ডিজনি প্লাস’র মতো বড় ক্যাটালগ এখনো গড়ে ওঠেনি অ্যাপলের। অন্য প্লাটফর্মগুলোর মতো বড় গলায় নিজেদের দর্শকের সংখ্যা বড়াইও করে না অ্যাপল।

More News

অ্যাপলকে চাপ,গুগলের হাতিয়ার ড্রেকের গান

0
কানাডিয়ান র‌্যাপার ড্রেকের নতুন অ্যালবাম,অনেস্টলি, নেভারমাইন্ড মুক্তি পেয়েছে সম্প্রতি। মুক্তির পরপরই অপ্রত্যাশিতভাবে দুই প্রযুক্তির জায়ান্টের...

পেটের অসুখ থেকে দূরে থাকুন 

0
আমাশয়, ডায়রিয়া, পেটের ব্যথা কিংবা হজমের অসুবিধা- পেটের পীড়া বলতে সাধারণত এসবই বুঝি।  কমবেশি সবাই...

ওয়াই-ফাই পাসওয়ার্ড দেখাবে অ্যাপল?

0
আইওএস ১৬ মোবাইল অপারেটিং সিস্টেমে অবশেষে ইউজারের ওয়াই-ফাই পাসওয়ার্ড দেখানোর সুবিধা যোগ করতে পারে অ্যাপল।পাশাপাশি,...