Thursday, June 13, 2024
Sportsইউরোপা লিগ চ্যাম্পিয়ন আতালান্তা

ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আতালান্তা

অবিশ্বাস্য পথ চলায় একের পর এক রেকর্ড ভেঙে নতুন রেকর্ডে নাম লিখেছিলো বায়ের লেভারকুসেন। বুন্দেসলিগা জয়ের পথে কোনো ম্যাচ না হেরে গড়ে অসাধারণ কীর্তি।

সেই অপরাজেয় যাত্রা অব্যাহত রাখতে ইউরোপার লিগের ফাইনাল খেলতে নেমেছিল জাবি আলনসোর দল। কিন্তু আতালান্তার বিপক্ষে প্রথমার্ধেই দু’ গোলে পিছিয়ে পড়ে ধাক্কা খায় জার্মান ক্লাবটি।দ্বিতীয়ার্ধে সেই ধাক্কা আরও বাড়ে।অ্যাডেমোলা লুকম্যানের দুর্দান্ত হ্যাটট্রিকে লেভারকুসেনকে প্রথম হারের স্বাদ দিয়ে আতালান্তা ম্যাচ জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে।তাতে ছ’ দশক পর ট্রফির স্বাদ পেল ইতালিয়ান ক্লাবটি।সিজনের শুরু থেকে কোনো ম্যাচে না হেরে,সব মিলিয়ে ৫১ ম্যাচ অপরাজিত থাকার ইউরোপিয়ান রেকর্ড গড়ে লেভারকুসেন।এমন অবিশ্বাস্য কীর্তি নিয়ে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল আলনসোর দল।]কিন্তু আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচের শুরু থেকেই আতালান্তার আধিপত্য। রক্ষণ তো জমাট ছিলই না, আক্রমণেও সুবিধা করতে পারছিল না লেভারকুসেন। ১২ মিনিটেই পিছিয়ে পড়ে লেভারকুসে।বক্সের বাইরে থেকে গতির শটে গোল খুঁজে নেন লুকম্যান।২৬ মিনিটে আবারও লুকম্যান ঝলক।লেভারকুসেনের এক ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে দারুন ফিনিশিং করেন ফরোয়ার্ড অ্যাডেমোলা লুকম্যান।দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালায় লেভারকুসেন। কিন্তু আক্রমণে বিবর্ণ ছিল দলটি। উলটো ৭৫ মিনিটে তৃতীয় গোল হজম করে তারা।বল জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিকের সঙ্গে আতালান্তার ট্রফিও নিশ্চিত করেন অ্যাডেমোলা লুকম্যান।

More News

গর্বের সঙ্গে বেদনাও আলনসোর

0
স্বপ্নের মতো একটি যাত্রা। একটি একটি করে ম্যাচ খেলে এগিয়ে যাওয়া। যেখানে ছুঁতে পারছিল না কোনো...

ট্রফি জিতে ‘অবিশ্বাস্য অনূভুতি’ আলনসোর

0
ম্যাচের ৯০ মিনিটে বেয়ার লেভারকুসেনের হয়ে ফ্লোরিয়ান ভাইরটজ যখন বল জালে পাঠালেন বেঅ্যারেনা যেন জনসমুদ্রে...

নেভারকুসেন এখন লেভারকুসেন

0
জার্মান ফুটবলে নতুন ইতিহাস বেয়ার লেভারকুসেনের। ক্লাবের ১১৯ বছরের ইতিহাসে প্রথমবার জিতল জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগার ট্রফি। নিজেদের মাঠ...