Wednesday, August 17, 2022
খেলাছক্কা মারায় স্টোকস নজির গড়লেন

ছক্কা মারায় স্টোকস নজির গড়লেন

হেডিংলিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে অনন্য নজির গড়লেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক, বেন স্টোকস। টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিশ্বে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করলেন স্টোকস।

নিজের ১৫১তম টেস্ট ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেন ইংলিশ অলরাউন্ডার। টিম সাউদির বলে নিজের ১০০তম টেস্ট ছক্কা হাঁকান স্টোকস। টেস্টে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড যার দখলে ঘটনাচক্রে তিনি ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। প্রাক্তন কিউয়ি অধিনায়ক মেরেছেন ১০৭টি ছক্কা। দ্বিতীয় স্থানে রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট। ৯৬ টেস্ট খেলে ১০০টি ছয়ের মালিক অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান। তৃতীয় স্থান দখল করে নিয়েছেন স্টোকস। চতুর্থ এবং পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন ক্রিস গেইল,৯৮ এবং জ্যাক কালিস,৯৭। একই টেস্টে ইংল্যান্ডের আরও একটি রেকর্ড হয়েছে। টেস্ট ক্রিকেটে ৫ হাজার রান সম্পূর্ণ করেন স্টোকসের সতীর্থ জনি বেয়ারস্টো। ইংল্যান্ড-নিউজিল্যান্ড তৃতীয় টেস্টে যেন রেকর্ডের ফুলঝুড়ি।কিউয়িদের হয়ে একটি টেস্ট সিরিজে কোনও জুটিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড করেন ড্যারেল মিচেল এবং টম ব্লান্ডেল। জুটিতে ৬১১ রান যোগ করেন তারা। ১৯৯১ সালে শ্রীলঙ্কা সিরিজে মার্টিন ক্রো এবং অ্যান্ড্রু জোন্সের করা ৫৫২ রানের রেকর্ড ভেঙে দেন এই নতুন জুটি। আরও একটি রেকর্ড করেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম কিউয়ি ক্রিকেটার হিসেবে পরপর তিনটে শতরান করলেন মিচেল।

 

More News

১৩৯ বছরে প্রথম অ্যাশেজ সূচিতে পরিবর্তন

0
ইংলিশ ক্রিকেটারদের যত বেশি সম্ভব ,হানড্রেড’-এ অংশ নেওয়ার পক্ষে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ,ইসিবি। তাই ২০২৩...

বল ছুঁড়ে মারায় ব্রডের শাস্তি

0
নিউজল্যান্ডের বিরুদ্ধে হেডিংলি টেস্টে প্রতিপক্ষ ব্যাটসম্যানের দিকে বল ছুঁড়ে মারায় শাস্তি পেয়েছেন স্টুয়ার্ড ব্রড। ইংল্যান্ডের...

ইংল্যান্ডের মাটিতে মিচেলের রেকর্ড

0
ব্যাট হাতে স্বপ্নের মতো কাটানো সিরিজে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন ড্যারিল মিচেল। প্রথম...