Tuesday, June 28, 2022
জাতীয় সংবাদ২০২৪- র লক্ষে মন্ত্রীদের কাজের নির্দেশ বিজেপির

২০২৪- র লক্ষে মন্ত্রীদের কাজের নির্দেশ বিজেপির

নরেন্দ্র মোদী সরকারের আট বছরের বর্ষপূর্তি উপলক্ষে কেন্দ্রীয় মন্ত্রীদের মাঠে নেমে কাজ করার নির্দেশ দিয়েছে বিজেপি। ঠিক হয়েছে, আগামী ৩০ মে থেকে ১৫ জুন নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত গ্রামগুলিতে গিয়ে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা আমজনতা পাচ্ছেন কিনা, তা খতিয়ে দেখবেন কেন্দ্রীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।
পাশাপাশি,দলের পক্ষে অপেক্ষাকৃত দুর্বল বুথগুলি শক্তিশালী করার জন্য যেমন দলীয় নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে, তেমনি জঙ্গি মোকাবিলা করতে গিয়ে নিহত সেনা ও আধাসেনার পরিবারের সন্তানদের শিক্ষার দায়িত্ব নেওয়ার প্রস্তাব দলীয় কর্মীদের দিয়েছে বিজেপি। দু’বছর পরেই লোকসভা নির্বাচন। তাই কার্যত এখন থেকেই নির্বাচনে জেতার প্রস্তুতি শুরুকরে দিয়েছেন তাঁরা। দলীয় দফতরে দলের সাংসদ, কেন্দ্রীয় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের উপস্থিতিতে বুথ স্বশক্তিকরণ অভিযানের সূচনা করেছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। যে অভিযানের অঙ্গ হিসাবে দেশের ৭৩-৭৫ হাজার বুথ যেগুলিতে বিজেপি অপেক্ষাকৃত দুর্বল, সেগুলিতে জনভিত্তি বাড়ানোর কৌশল নিয়েছে দল। এছাড়াও আগামী দু’সপ্তাহ দেশজুড়ে সেবা-সুশাসন ও গরিব কল্যাণ থিমে প্রান্তিক শ্রেণির মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে বিজেপি। বলা হয়েছে, প্রতিটি বুথে অন্তত ৭৫ জন ব্যক্তির সঙ্গে কথা বলতে। বিভিন্ন সরকারি প্রকল্পকে কী ভাবে আরও উন্নত ও জনমুখী করা যায় সেই ফিডব্যাক জনগণের কাছে থেকে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে সাংসদ ও মন্ত্রীদের। মানুষের পাশে থাকার বার্তা দেওয়ার জন্য মন্ত্রীদের বাধ্যতামূলক ভাবে নিজেদের এলাকার কোনও গ্রামে রাত্রিবাস করতেও নির্দেশ দিয়েছে দল।

More News

ভারত দ্রুততম অর্থনৈতিক বৃদ্ধির তালিকায় : মোদী

0
বর্তমানে বিশ্বে ভারত দ্রুততম অর্থনৈতিক বৃদ্ধির তালিকায় রয়েছে। জি -৭ বৈঠকে এমনটাই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী...

ন্যায়সঙ্গত বিশ্ব গড়তে জার্মানিতে মোদী 

0
ন্যায়সঙ্গত বিশ্ব গড়তেই জার্মানিতে প্রধানমন্ত্রী। এমনটাই জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। বিদেশমন্ত্রক টুইট করে, সোমবার...

বাংলা আবাস যোজনাই চলবে : মুখ্যমন্ত্রী 

0
বাংলা আবাস যোজনাই চলবে, দরকারে দিল্লি যাবো,  আবাস যোজনা নিয়ে বিতর্কের মধ্যেই বর্ধমানের মাটি উৎসবের...