Tuesday, April 23, 2024
Sportsকোপা : আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা

কোপা : আর্জেন্টিনা-ব্রাজিলের দল ঘোষণা

কোপা আমেরিকার প্রস্তুতি পর্বের জন্য দল ঘোষণা করেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। চলতি মাসে আলাদা আলাদা প্রীতি ম্যাচ দিয়ে কোপা আমেরিকার প্রস্তুতি শুরু করবে এই দুই দল।

আর্জেন্টিনা এ মাসে প্রস্তুতি ম্যাচ খেলবে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে। এ দুই ম্যাচের জন্য ২৬ সদস্যদের দল ঘোষণা করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা।আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি এবার দলে রেখেছেন লিওনেল মেসি-অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকা খেলোয়াড়দের।পাশাপাশি দলে জায়গা পেয়েছেন উদীয়মান তরুণ খেলোয়াড়রাও। দলে অনূর্ধ্ব-২০ বছর বয়সী খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়েছেন চারজন। তারা হলেন ভ্যালেন্টিন বারকো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি এবং আলেহান্দ্রো গারনাচো।এই প্রথম দলে ডাক পেয়েছেন বারকো। তবে চোটের কারণে দলে রাখা হয়নি লিসান্দ্রো মার্তিনেজ, গনজালো মন্তিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজকে। ২০২২ সালে কাতারে বিশ্বকাপজয়ী দলের থিয়াগো আলমাদাও অবশ্য ডাক পাননি। তাকে রাখা হয়েছে হাভিয়ের মাশ্চেরানোর অলিম্পিক সফরের অনূর্ধ্ব ২৩ দলে। ২২ মার্চ ফিলাডেলফিয়াতে এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে কোস্টা রিকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। অন্যদিকে দায়িত্ব নেওয়ার পর এই প্রথমবারের মতো দল ঘোষণা করলেন ব্রাজিল কোচ দরিভাল জুনিয়র। ২৩ মার্চ ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে এবং ২৬ মার্চ রাতে স্পেনের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।২৬ সদস্যের এই দলে বেশ কিছু চমক রয়েছে। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি এই দলে বেশ ক’জন তরুণ খেলোয়াড়কেও রেখেছেন তিনি। রিয়াল মাদ্রিদে ক্যারিয়ার শুরু করতে যাওয়া ১৭ বছর বয়সী এনদ্রিক দলে জায়গা ধরে রেখেছেন। প্রথমবারের মতো ডাক পেয়েছেন পিএসজির লুকাস বেরালদো। এছাড়া চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে।

More News

প্রেম করছেন শাহরুখ-পুত্র

0
লারিসা বনেসি,ব্রাজিলের নাগরিক হলেও ভারতে বহু বছর ধরে কাজ করছেন। সেই ব্রাজিলিয়ান তারকার সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন শাহরুখ-পুত্র,আরিয়ান খান।  অক্ষয় কুমার, জন আব্রাহামের সঙ্গে কাজ করেছেন তিনি। লারিসা-আরিয়ানের প্রেমের খবর মিলেছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি আরিয়ানের ইনস্টাগ্রামে দেখা গিয়েছে তিনি লারিসাকে ফলো করেন। শুধু অভিনেত্রীকে নয়, তাঁর গোটা পরিবারকেই অনুসরণ করেন বাদশা-পুত্র।জানা যাচ্ছে, লারিসার মাকে জন্মদিনে নাকি উপহারও পাঠিয়েছেন আরিয়ান। তা-ও আবার নিজের ব্র্যান্ডের পোশাক।এদিকে লারিসা পেশায় অভিনেত্রী। ব্রাজিলের নামী মডেল। তবে বেশ কয়েক বছর আগেই ভারতে চলে আসেন।অক্ষয় কুমার...

ব্রাজিলের বিপক্ষে খেলতে ‘তৈরি’ রদ্রি

0
রদ্রি, পারিবারিক কারণে গত কয়েকদিন দলের সঙ্গে ছিলেন না। করেননি কোনো অনুশীলন। তাতে অবশ্য কোনো সমস্যা...

ব্রাজিলে ঝড়ের তাণ্ডব, মৃত ১২

0
ভয়াবহ ঝড়ে তাণ্ডবে তছনছ হয়ে গিয়েছে দক্ষিণ-পূর্ব ব্রাজ়িলের পাহাড়ে ঘেরা রিয়ো ডি জেনেরো প্রদেশের একাংশ।...