Wednesday, February 21, 2024
Top Newsব্রাজিলের কোচ আনচেলোত্তি, রিয়ালে স্কালোনি

ব্রাজিলের কোচ আনচেলোত্তি, রিয়ালে স্কালোনি

ব্রাজিলকে হারানোর পর আচমকা আর্জেন্টিনা দলের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন লিওনেল স্কালোনি।এর পরই ঘটনা নিয়েছে নতুন মোড়। স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপজয়ী কোচকে সম্ভাব্য তালিকায় যুক্ত করেছে রিয়াল মাদ্রিদ।

 

গুঞ্জন বেড়েছে কার্লো আনচেলোত্তিকে নিয়েও।এরই মধ্যে ব্রাজিলের সঙ্গে নাকি আলাপ-আলোচনা সেরে ফেলেছেন রিয়ালের কোচ।জানা গেছে,আগামী বছরের জুন পর্যন্ত এই ইতালিয়ানের জন্য অপেক্ষা করবে সেলেসাওরা।যদি তা-ই হয়, তাহলে আগামী সিজনেই হয়তো রিয়ালের ডাগআউটে আনচেলোত্তির জায়গা নিতে পারেন স্কালোনি।স্কালোনির আচমকা বক্তব্যের পর আর্জেন্টিনার মিডিয়াগুলো এর পেছনের কারণ খুঁজে বের করতে নেমে পড়েছে।কারণ যে কোচের অধীনে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে, সেই তিনিই কিনা এক বছরের ব্যবধানে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। আর্জেন্টিনা গণমাধ্যমের দাবি,আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া জাতীয় দল নির্বাচনের ক্ষেত্রে হস্তক্ষেপ করেছেন। আগে অবশ্য এমনটা করতেন না। তাই বিভিন্ন পরিকল্পনা করা স্কালোনির জন্য সহজ ছিল। কিন্তু বিশ্বকাপ জয়ের পর যখন সব আলো লিওনেল মেসি ও কোচিং স্টাফদের ওপর চলে আসে, তখন তাপিয়া লাইমলাইটের জন্য কোচদের কাজে হস্তক্ষেপ শুরু করেন।উরুগুয়ের বিপক্ষে হারের পর ড্রেসিংরুমে তর্কে জড়িয়ে পড়েন তাপিয়া।অভিযোগ,হারের দায় কোচদের কাঁধে চাপানোর চেষ্টাও করেছেন ফেডারেশনপ্রধান।মূলত এসব কারণেই নাকি লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়তে চান স্কালোনি। যদিও বক্তব্যের পর এখন পর্যন্ত আনুষ্ঠানিক আর কিছুই জানাননি স্কালোনি।এদিকে কাতার বিশ্বকাপের পর থেকেই স্থায়ী কোচ নেই ব্রাজিলের। অনেক দিন ধরেই কার্লো আনচেলোত্তিকে পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। ইতালিয়ান আনচেলোত্তিকে না পাওয়ায় অন্তর্বর্তীকালীন হিসেবে সেলেসাওদের দায়িত্ব পালন করছেন ফার্নান্দো দিনিজ।কিন্তু তাঁর অধীনে দুঃসময় চলছে ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইয়ে ছ’ ম্যাচে হেরেছে তিনটিতে। ২০২৪-এর জুন পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি আছে আনচেলোত্তির। এরপর তাঁর জায়গা কে নেবেন সেই তালিকাও তৈরি করছে রিয়াল মাদ্রিদ।

More News

দিয়াজের গোলে জিতে ফিরল রিয়াল

0
গত সিজনে চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের ম্যাচে লিপজিগের মাঠে হেরে বসেছিল রিয়াল মাদ্রিদ। এবার অবশ্য স্বাগতিকরা তেমন কিছু...

জিরোনাকে গুঁড়িয়ে শীর্ষে রিয়াল

0
লা লিগায় পয়েন্ট টেবিলের সেরা দলের লড়াইয়ে জিরোনার বিপক্ষে জয়ের হাসি হেসে শীর্ষস্থান পোক্ত করেছে...

লা লিগা : জয়ের স্বপ্নে বড় ধাক্কা জিরোনার

0
লা লিগার ট্রফি জয়ের স্বপ্নে বড় ধাক্কা খেয়েছে জিরোনা। এবারের আসরের সারপ্রাইজ প্যাকেজ জিরোনা নিজেদের...