Thursday, May 26, 2022
সব খবরশনিবারে ভোট, বিজেপির কাছে অগ্নিপরীক্ষা

শনিবারে ভোট, বিজেপির কাছে অগ্নিপরীক্ষা

গোসাবা-দিনহাটা-শান্তিপুর এবং খড়দহে বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার সকাল থেকেই কোচবিহার-বারাকপুর-কৃষ্ণনগর এবং ডায়মন্ড হারবার থেকে ভোটকর্মীরা সন্ধের মধ্যেই পেঁছে গিয়েছেন ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে।
পাশাপাশি চলেছে কোভিড বিধি মেনে দুজন ভোটারের মধ্যে দূরত্ব বজায় রাখার জন্য মার্কিংয়ে কাজ। প্রতিটা কেন্দ্রেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন এবং তাদের যাতে সদ্ব্যবহার করা হয় তার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে কমিশন। উল্লেখ্য, বিজেপি নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার দিনহাটা এবং শান্তিপুরে বিজয়ী হওয়ার পরেও সাংসদ থাকতে চান বলে পদত্যাগ করায় ওই দুই আসনে ভোট হচ্ছে। অন্যদিকে, ফলপ্রকাশের আগেই কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তৃণমূলের নির্বাচিত প্রার্থী কাজল সিনহার। সেই আসনেই এবার প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভবানীপুর আসন ছেড়ে আসা রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। অন্যদিকে, গোসাবা কেন্দ্রের তিনবারের বিধায়ক জয়ন্ত নস্কর নির্বাচনের ফলঘোষণার দিনই কোভিড আক্রান্ত হন এবং জুন মাসের কুড়ি তারিখে মারা যান। সেই কারণে ভোট হচ্ছে এই চারটি আসনে। কমিশন সূত্রে জানানো হয়েছে, কোভিড বিধি মেনে ভোটারদের নিরাপত্তার পাশাপাশি ভোটদানের সমযসীমাও বাড়ানো হয়েছে। এর আগে, উপনির্বাচনে তিনটি আসনেই জেতা তৃণমূলের বিধানসভায এই মুহূর্তে শক্তি দুশো তেরো। শনিবারের ভোট পর্বে চারটি আসনে জিতলে যা বেড়ে দাঁড়াবে দুশো সতেরো। অন্যদিকে, বিজেপির কাছে চ্যালেঞ্জ দিনহাটা এবং শান্তিপুর আসন ধরে রাখা।

More News

অর্জুন মাথা বিকিয়ে তৃণমূলে গেছে, খোঁচা অধীরের  

0
মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন, তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হবেন এবং অর্জুন সিং ডিএম হবেন।...

বারাকপুর সামলাবেন শুভেন্দু অধিকারী 

0
এবার অর্জুন সিংয়ের গড় বারাকপুর সামলাবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার বিজেপির শীর্ষ নেতৃত্বের একটি বৈঠকে...

 প্রোমোটারি বিবাদে আগুন-গুলি

0
প্রোমোটারি বিবাদে দোকানে আগুন এবং গুলি চালানোর অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার কৃষ্ণনগরে। জানা গিয়েছে কোতয়ালি...