Wednesday, February 21, 2024
সব খবরআবাস যোজনায় রাজ্যকে ৮ হাজার কোটি কেন্দ্রের

আবাস যোজনায় রাজ্যকে ৮ হাজার কোটি কেন্দ্রের

আবাস যোজনার টাকা বন্ধ নিয়ে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে সরবের পরদিনই রাজ্যকে ৮ হাজার ২০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। প্রধানমন্ত্রী আবাস যোজনায় টাকা দেওয়ার বিষয়ে রাজ্যকে বৃহস্পতিবার জানানো হয়েছে।
বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পাট্টা বিলি অনুষ্ঠানে আবাস যোজনায় টাকা বন্ধের বিরুদ্ধে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। ৮ মাস বন্ধ থাকার পর কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের জন্য টাকা বরাদ্দ করেছে। ২০১৫-য় চালু হয় প্রধানমন্ত্রী আবাস যোজনা। সমাজে আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য এই প্রকল্প শুরু করে কেন্দ্র। কিন্তু এই প্রকল্প নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে বিরোধীদের। কিন্তু কেন্দ্রের এই প্রকল্পের নাম বদল এবং টাকা নয়ছয়ে অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে চিঠিও দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ ছিল প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম বদলে বাংলার বাড়ি নাম দিয়ে চালাচ্ছে রাজ্য সরকার। এমনকি ১০০ দিনের কাজে দুর্নীতিরও অভিযোগ তুলেছেন শুভেন্দু। তারপরেই এই প্রকল্পে টাকা বন্ধ করে দেয় কেন্দ্র। এদিকে বিধানসভায় রেশন ডিলারদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছেন দুয়ারে রেশন প্রকল্প চালাতে যতদূর যেতে হয় ততদূর যাবেন। মানুষের জন্য দুয়ারে রেশন প্রকল্প চালু হয়েছিল। মানুষের স্বার্থেই এই প্রকল্প চলবে।

More News

বাধা পেরিয়ে সন্দেশখালিতে বৃন্দাও, লড়াইয়ে পাশে থাকার আশ্বাস

0
শুভেন্দু অধিকারীর মতই প্রথমে আটকানো হলেও পরে সিপিএম নেত্রী বৃন্দা কারাতও সন্দেশখালি যাওয়ার অনুমতি দেয়...

চোখের জল মোছালেন শুভেন্দু, শাহজাহান ফিনিশের হুঁশিয়ারিও

0
শুভেন্দু অধিকারীকে সামনে পেয়ে শেখ শাহজাহানের ফাঁসির দাবি তুলেছেন গ্রামবাসীরা। বিরোধী দলনেতা গ্রামবাসীদের উদ্দেশে বলেছেন...

ফের সন্দেশখালির পথে শুভেন্দুকে বাধা 

0
আদালতের নির্দেশ সত্বেও সন্দেশখালি যাওয়ার পথে ফের আটকানো হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। পরে কলকাতা...