Wednesday, May 22, 2024
Top Newsবাংলাতেও পড়া যাবে ডাক্তারি : শাহ

বাংলাতেও পড়া যাবে ডাক্তারি : শাহ

এবার বাংলাতেও পড়া যাবে ডাক্তারি ও ইঞ্জিয়ারিং। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মধ্যপ্রদেশের ভোপালে এমবিবিএস পড়ুয়াদের জন্য তিনটি বিষয়ের হিন্দিতে অনুবাদ করা বইয়ের উদ্বোধন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
তাঁর দাবি, ইতিমধ্যেই ১০টি রাজ্য বাংলা, তামিল, তেলুগু, মরাঠি, মালয়ালম ও গুজরাটি ভাষায় ইঞ্জিনিয়ারিং কোর্সের বই অনুবাদ শুরু করে দিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম, গুজরাটি, বাংলার মতো আঞ্চলিক ভাষায় মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং পড়ানোর ডাক দিয়েছিলেন। শিবরাজ সিং চৌহানের নেতৃত্বে মধ্যপ্রদেশ সরকার তাঁর ইচ্ছা প্রথম পূরণ করেছে। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, হিন্দিতে ডাক্তারি পড়তে পারা দেশে বড় ইতিবাচক বদল আনবে।অমিত শাহ  বলেছিলেন, মধ্যপ্রদেশই দেশের প্রথম রাজ্য, যেখানে হিন্দিতে ডাক্তারি পড়ার বিষয়টি শুরু করা হল। এই উপলক্ষে অমিত শাহের টুইট উদ্ধৃত করে প্রধানমন্ত্রী লিখেছেন, ডাক্তারি শিক্ষাক্ষেত্রে এই উদ্যোগ দেশে বড় ইতিবাচক বদল আনবে।এর ফলে লক্ষ লক্ষ পড়ুয়া নিজেদের ভাষায় পড়তে পারবেন। তাদের জন্য অনেক সুযোগের দরজা খুলে যাবে।

More News

আম্বেদকর না থাকলে নেহরু সংরক্ষণ করতে না : মোদী 

0
বাবাসাহেব আম্বেদকর না থাকলে প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু কোনওদিন সংরক্ষণ চালু করতে রাজি হতেন না। এমনই দাবি করেছেন...

মন্দিরে থাকুন মোদী, পুজো করবেন : মমতা

0
মন্দিরে থাকুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পুজো করবেন তিনি। বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রের মন্তব্যে নিশানা করেছেন...

ইন্ডিয়া  জোট কোনও রাজনৈতিক মঞ্চ নয়  ঃ মোদী

0
ইন্ডিয়া  জোট কোনও রাজনৈতিক মঞ্চ নয় । কোটি কোটি টাকা দুর্নীতির সম্মেলন। বিহারের জনসভা থেকে এইভাবেই...