Thursday, May 26, 2022
সব খবরপঞ্জাবে প্রার্থীতালিকা কংগ্রেসের, লড়বেন চন্নী ও সিধু

পঞ্জাবে প্রার্থীতালিকা কংগ্রেসের, লড়বেন চন্নী ও সিধু

পঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম জল্পনা রেখেই, ২০২২-এর আসন্ন পঞ্জাবের বিধানসভা নির্বাচনে ১১৭টি আসনের মধ্যে প্রথম দফায় ৮৬ জনের প্ৰার্থীতালিকা ঘোষণা করেছে কংগ্রেস। ভোটে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী এবং প্রদেশ কংগ্রেস সভাপতি নভজোৎ সিংহ সিধু তাঁদের পুরনো কেন্দ্রেই প্রার্থী হচ্ছেন।
এছাড়াও তালিকায় উল্লেখযোগ্য নাম দুই উপ-মুখ্যমন্ত্রী সুখজেন্দ্র সিংহ রণধাওয়া ও ওমপ্রকাশ সোনি এবং‌ বলিউড অভিনেতা সোনু সুদের বোন মালবিকা।মুখ্যমন্ত্রী চন্নী প্রার্থী হচ্ছেন রূপনগর জেলার চমকৌর সাহিব কেন্দ্র থেকে। ২০০৭-১৭ টানা তিনটি বিধানসভা ভোটে এই কেন্দ্র থেকেই জিতেছেন কংগ্রেসের দলিত-শিখ নেতা। দুই উপমুখ্যমন্ত্রী সুখজেন্দ্র এবং ওমপ্রকাশও লড়বেন তাঁদের পুরনো আসন, গুরদাসপুর জেলার ডেরা বাবা নানক ও অমৃতসর সেন্ট্রাল বিধাননসভা কেন্দ্র থেকে। মালবিকাকে প্রার্থী করা হয়েছে মোগা আসনে। অন্য দিকে, সিধুকে এ বারও প্রার্থী হয়েছেন অমৃতসর পূর্ব বিধানসভা আসনে। ২০১৭ সালে প্রথম বার এই কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী হিসেবে জিতে অমরেন্দ্র সিংহ সরকারে মন্ত্রী হয়েছিলেন প্রাক্তন জাতীয় দলের ক্রিকেটার। পরে অবশ্য অমরেন্দ্রর সঙ্গে মত বিরোধের জেরে ইস্তফা দিয়েছিলেন তিনি।

More News

নার্সদের বিক্ষোভ – সরব বিজেপি-কংগ্রেস

0
শিক্ষক-নার্সদের বিক্ষোভ নিয়ে মুখ্যমন্ত্রীর কোনও মাথাব্যাথা নেই, কারণ এরা ভোটের বাক্সকে প্রভাবিত করতে পারে না।...

রবীন্দ্রনাথ-আইনস্টাইনের সমকক্ষ বিপ্লব ,বিতর্কে শিক্ষামন্ত্রী     

0
ত্রিপুরার সদ্য-প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে মনিষীদের তুলনা টেনে বিতর্কে জড়িয়েছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ।...

ভারতের পরিস্থিতিও শ্রীলঙ্কার মতো হতে পারে : রাহুল 

0
ভারতের পরিস্থিতিও শ্রীলঙ্কার মতন হতে পারে, লন্ডনে একটি অনুষ্ঠানে গিয়ে কেন্দ্র সরকারকে বিঁধে এমনই মন্তব্য...