Thursday, May 26, 2022
কলকাতার সংবাদট্রাম সফরে শিশুদের শহরের হেরিটেজ দর্শন

ট্রাম সফরে শিশুদের শহরের হেরিটেজ দর্শন

কোভিড বিধি মেনে শিশু দিবসে দুঃস্থ, পিছিয়ে পড়া শিশুদের ট্রামে চাপিয়ে শহর কলকাতা ঘুরে দেখিয়েছে শিশু সুরক্ষা অধিকার কমিশন। ট্রামের মধ্যেই হয়েছে নাচ-গান-আবৃত্তির মতো সাংস্কৃতিক অনুষ্ঠান।
কমিশনের তরফে জানানো হয়েছে, শুধু রবিবার-ই নয়, আন্তর্জাতিক চাইল্ড রাইটস উইক বা শিশু অধিকার রক্ষা সপ্তাহ হিসেবে আগামী শনিবার অর্থাত্ কুড়ি নভেম্বর পর্যন্ত তারা বিভিন্ন ধরনের কর্মসূচি নেবে। শনিবার শেষ দিনে বিশেষ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। রবিবার দেশজুড়ে পালিত হয়েছে শিশু দিবস। আর সেই উপলক্ষ্যে রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন হোপ ফাউন্ডেশন, কীর্তিকা, জবালা সহ পাঁচটি স্বেচ্ছাসেবী সংস্থার পঁচাত্তর জন শিশুকে নিয়ে কলকাতার উত্তর, মধ্য ও দক্ষিণ থেকে ট্রাম যাত্রার আয়োজন করেছিল রাজ্য শিশু অধিকার রক্ষা কমিশন। সেই মতো শ্যামবাজার-নোনাপুকুর ও গড়িয়াহাট থেকে পৃথক তিনটি ট্রামে চাপিয়ে শহরের হেরিটেজ জায়গাগুলো দেখিয়েছেন শিশু কমিশনের সদস্যরা। ট্রামের মধ্যেই দেওয়া হয়েছে   কেক-পেস্ট্রি-প্যাটিস। পরে ধর্মতলার ওয়াই চ্যানেলে পিছিয়ে পড়া ওই সমস্ত শিশুদের হাতে তুলে দিয়েছে বই-খাতা-পেন এবং আসন্ন শীতের মরসুমের কথা মাথায় রেখে র‌্যাকেট ও কক। উপস্থিত ছিলেন রাজ্য শিশু সুরক্ষা অধিকার কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী, অভিনেত্রী-পরিচালক সুদেষ্ণা রায়  এবং সদস্য মৃগাঙ্ক ব্যানার্জি।

More News

সৌমিত্র-স্বাতীলেখাকে শ্রদ্ধাজ্ঞাপন আমূলের     

0
২০ মুক্তি পেয়েছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত বহু প্রতীক্ষিত সিনেমা বেলাশুরু। এবার সিনেমার...

১০ লাখ আশা কর্মীকে সম্মান হু-এর 

0
করোনা মহামারীর সময় ভারতে দুর্দান্ত পরিষেবার জন্য ১০ লাখ আশাকর্মীদের সম্মান জানিয়েছে বিশ্ব স্বাস্থ সংস্থা।...

মেকআপ আর্টিস্ট আমির খান 

0
আমির খান,বলিউডে বেছে বেছে কাজ করেন।চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনাতেও সুনাম কুড়িয়েছেন। গান গেয়েও দর্শক হৃদয় মাতিয়েছেন।এবার...