Wednesday, August 17, 2022
Top Newsইউক্রেনে লাগাতার বিস্ফোরণ 

ইউক্রেনে লাগাতার বিস্ফোরণ 

লাগাতার ভয়াবহ বিস্ফোরণে বিধ্বস্ত ইউক্রেনের রাজধানী কিভ। জানা গিয়েছে, রবিবার ভোরে শহরের কেন্দ্রস্থলের কাছে এক আবাসনে পর পর বিস্ফোরণ ঘটেছে।

এরপর কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা চত্বর। এখনও পর্যন্ত হতাহতের খবর জানা যায়নি। কিয়েভের মেয়র ভিটালি ক্লিতস্কো বলেছেন, বিস্ফোরণের পর উদ্ধারকাজ চলছে। তবে কিয়েভে বিস্ফোরণের কারণ সম্পর্কে তাৎক্ষণিক কোনো তথ্য পাওয়া যায়নি।বিস্ফোরণস্থলে অ্যাম্বুল্যান্স ও উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। সেখানকার দুটি  আবাসন থেকে বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ চলছে। শনিবারেই ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, একদিনে তাঁর দেশে ৪৫ টি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে।  এই ক্ষেপণাস্ত্র হামলাগুলি শুধু ইউক্রেনের অবকাঠামো ধ্বংস করার উদ্দেশ্যেই চালানো হচ্ছে না, দেশের জনগণের আবেগের ওপর চাপ সৃষ্টির জন্য করা হচ্ছে। এদিকে, মারিউপোলের পর ইউক্রেনের আরও একটি বড় শহর পুরোপুরি দখল করে নিয়েছে রাশিয়া। জানা গিয়েছে, সেভারোদেনেৎস্ক-র রুশ সেনাদের দখলে রয়েছে। শহরটি কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছিল রাশিয়া। এরপর থেকে প্রতিটি শহরে একের পর এক হামলা চালাচ্ছে রুশ সেনা।

More News

বন্ধুদের অত্যাধুনিক অস্ত্র পাঠাবে রাশিয়া : পুতিন 

0
মিত্র দেশগুলিকে অত্যাধুনিক অস্ত্র পাঠাতে প্রস্তুত রাশিয়া। এমনটাই জানিয়ে দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাজধানী...

ইউরোপে রাশিয়ার কয়লা আমদানি বন্ধ

0
ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালানোর শাস্তি হিসেবে রাশিয়া থেকে জ্বালানি আমদানি বন্ধ করার উদ্যোগ নিয়ে...

ইউক্রেনকে ভয়ঙ্কর ‘হিমার্স’ দিচ্ছে আমেরিকা

0
২৪ ফেব্রুয়ারি থেকে প্রাক্তন সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। এরই মধ্যে...