Monday, July 22, 2024
Top Newsজামিনে স্থগিতাদেশ, জেলেই কেজরিওয়াল 

জামিনে স্থগিতাদেশ, জেলেই কেজরিওয়াল 

এবারও জামিন পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের জামিনের নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।

ফলে আপতত তিহাড়েই থাকতে হবে অরবিন্দ কেজরিওয়ালকে। মঙ্গলবার বিচারপতি সুধীরকুমার জৈন এবং বিচারপতি রবীন্দ্র দুদেজার অবকাশকালীন বেঞ্চ রায় ঘোষণার সময় বলেছে, ট্রায়াল কোর্টের এমন কোনও নির্দেশ দেওয়া উচিত হয়নি, যা দিল্লি হাইকোর্টের রায়ের বিপরীত। একই সঙ্গে উচ্চ আদালত জানিয়েছে, নিম্ন আদালত নির্দেশ দেওয়ার সময় দলিল এবং যুক্তি যথাযথ ভাবে মূল্যায়ন করেনি।  একবার অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে করা মামলা দিল্লি হাইকোর্ট করে দিয়েছিল। ফলে এটা কখনই বলা যাবে না যে আইন ব্যক্তিগত স্বাধীনতা খর্ব করা হয়েছে। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন মঞ্জুর করেছিল। এরপরেই ইডি তাঁর জামিন ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। যা গ্রাহ্য হয়নি। বিচারক ন্যায় বিন্দু অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দেন। শুক্রবার সকালে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির আবেদনে সাড়া দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন স্থগিত রাখে দিল্লি হাইকোর্ট।

More News

জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্র : আপ  

0
তিহাড় জেলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মেডিক্যাল রিপোর্ট গোপন করে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এমনই...

কেজরিওয়ালের স্বাস্থ্য নিয়ে আপ-রাজ্যপাল দ্বৈরথ

0
কেজরিওয়ালের স্বাস্থ্য নিয়ে বারবার সরব হয়েছে আপ শিবির। এবার আসরে নেমে বিতর্কে জড়িয়েছেন দিল্লির রাজ্যপাল...

ঘুমের মধ্যে কেজরিওয়ালের সুগার নেমে ৫০, উদ্বিগ্ন আইনজীবী 

0
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ঘুমের মধ্যেই সুগারের মাত্রা নেমে গিয়েছিল ৫০-এ। দিল্লি হাইকোর্টে এমনটাই জানিয়েছেন...