Sunday, July 14, 2024
Sportsঅ্যাতলেতিকোকে উড়িয়ে শেষ চারে ডর্টমুন্ড

অ্যাতলেতিকোকে উড়িয়ে শেষ চারে ডর্টমুন্ড

অ্যাতেলতিকো মাদ্রিদের মাঠ থেকে ২-১ গোলে হেরে আসা বরুশিয়া ডর্টমুন্ড ঘরের মাঠে চমক দেখিয়েছে। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগ ৪-২ গোলে জিতে পৌঁছে গেছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। 

তাতে দু’ লেগ মিলিয়ে জার্মান ক্লাবটির জয় ৫-৪ ব্যবধানে। ২০১৩ সালের পর আবারও এই প্রতিযোগিতার শেষ চারের লড়াইয়ে নাম লেখাল ডর্টমুন্ড।পিছিয়ে থেকে সিগনাল ইদুনা পার্কে খেলতে নামা বরুশিয়া ডর্টমুন্ডকে ৩৪ মিনিটে এগিয়ে নেন জুলিয়ান ব্রান্ডট। তাতে দুই লেগ মিলিয়ে সমতায় ফেরে ডর্টমুন্ড। ম্যাট হামেলসের বাড়ানো পেয়ে বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন ব্রান্ডট। পাঁচ মিনিট পরেই ডর্টমুন্ডকে এগিয়ে দেন ইয়ান মাতসেন। গোলও এসেছে কোনাকুনি শটে,এবারও আটকাতে পারেননি অ্যাতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। তবে বিরতি থেকে ফেরার চার মিনিটের মধ্যে আত্মঘাতী গোলে ম্যাচে ফিরে আসে দিয়েগো সিমিওনের দল।ম্যাট হামেলস বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের গোলেই পাঠান। এরপর ৬৪ মিনিটে আনহেল কোরেরার গোল এগিয়ে দেয় অ্যাতলেতিকোকে।কিন্তু তখনো বাকি ছিল নাটকীয়তার। চার মিনিটের মধ্যে দু’ গোল করে ম্যাচ জিতে নেয় বরুশিয়া ডর্টমুন্ড। ৭১ মিনিটে নিকোলা ফুলক্রুগ এবং ৭৪ মিনিটে সাবিতজার গোল খুঁজে নিলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় জার্মান ক্লাবটির।

More News

লুনিন এখন রিয়ালের জয়ের নায়ক

0
ইউক্রেনিয়ান গোলরক্ষক আন্দ্রি লুনিন এমন একটা দিনের অপেক্ষাতেই যেন ছিলেন। বড় মঞ্চে মাঠে নামবেন, নৈপুণ্য দেখাবেন...

বার্সার হারে লাভ অ্যাতলেতিকোর

0
আগামী বছর নতুন ফরম্যাটে মাঠে গড়াবে ক্লাব বিশ্বকাপের আসর। ছয় মহাদেশের ৩২টি ক্লাব নিয়ে ২০২৪...

ডি পল ও লিনোর জন্যে এগিয়ে অ্যাতলেতিকো

0
বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালে পথে এগিয়ে গিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটনে রদ্রিগো ডি পল ও সামুয়েল লিনো এগিয়ে দেন স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধে ডর্টমুন্ডের হয়ে ব্যবধান কমান সেবাস্তিয়ান হলার।শেষ আটের প্রথম লেগে নিজেদের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর আক্রমণাত্বক ফুটবল খেলার চেষ্টা করে ডিয়েগো সিমিওনের দল।সুবাদে চতুর্থ মিনিটেই মিলে যায় গোল।ডর্টমুন্ডের ডিফেন্ডার ম্যাটসনের মারাত্মক ভুলে গোল হজম করে জার্মান ক্লাবটি।...