Thursday, May 23, 2024
Top Newsআবগারি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার ইডির 

আবগারি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার ইডির 

আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি।বৃহস্পতিবার আবগারি মামলায় অরবিন্দ কেজরিওয়ালের রক্ষাকবচ দিতে অস্বীকার করার কয়েক ঘণ্টার মধ্যেই ইডির একটি দল পৌঁছে যায় তাঁর বাড়ি।

দিল্লির মুখ্যমন্ত্রীকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ এবং বাড়িতে তল্লাশির পর গভীর রাতে অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, ১২ জনের ইডি আধিকারিকদের একটি দল দিল্লির মুখ্যমন্ত্রী বাড়িতে গিয়েছিল। অন্যদিকে, বাড়িতে ইডি হানা দিতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল।রক্ষাকবচ পেতে শীর্ষ আদালতে দ্রুত শুনানির আর্জি জানিয়ে ছিলেন তিনি। এদিকে, অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পর তাঁর বাড়ির সামনে মোতায়েন রয়েছে দিল্লি পুলিশের বিশাল বাহিনী। নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে।দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। দিল্লির আবগারি মামলায় আপ প্রধানকে মোট ন’বার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু আট বারই হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। শেষ পাঠানো সমনে বৃহস্পতিবারই ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রীর। কিন্তু হাজিরা না দিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। সম্প্রতি আবগারি মামলায় বিআরএস নেত্রী কে কবিতাকে আগেই গ্রেফতার করেছে ইডি।এছাড়াও এই মামলায় এখনও পর্যন্ত আপ নেতা মণীশ সিসোদিয়া এবং আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং গ্রেফতার হয়েছেন।

More News

রাহুল প্রধানমন্ত্রী হবেন কিনা আলোচনা হয়নি : কেজরিওয়াল 

0
রাহুল গান্ধী ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী হবেন কিনা, তা নিয়ে কোনও আলোচনা হয়নি। এমনটাই জানিয়েছেন দিল্লির...

৯ দিন পর স্বাতীর হেনস্তা নিয়ে সরব কেজরিওয়াল 

0
৯ দিন পর আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়ালের হেনস্তা নিয়ে সরব হয়েছেন দিল্লির মুখমন্ত্রী অরবিন্দ...

স্বামী প্রণবানন্দ-র জন্যই পশ্চিমবঙ্গ ভারতে – শাহ

0
স্বামী প্রণবানন্দ না থাকলে পশ্চিমবঙ্গ বাংলাদেশে থাকত। কাঁথির সভায় সন্ন্যাসী মন্তব্যে ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে...