Thursday, June 13, 2024
Top Newsপার্ক স্ট্রিটে রেস্তরাঁয় অগ্নিকাণ্ড

পার্ক স্ট্রিটে রেস্তরাঁয় অগ্নিকাণ্ড

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ অ্যালেনপার্কের উল্টো দিকে একটি বহুতলে ওই আগুন লাগে। পার্ক স্ট্রিট এবং ক্যামাক স্ট্রিটের ঠিক সংযোগস্থলেই ওই বহুতল। আগুন লাগে পার্ক সেন্টারের একেবারে উপরের তলে। সেখানে একটি নাইট ক্লাব তথা রেস্তরাঁ ছিল।

ভিতরে নানা দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। গোটা এলাকা ছেয়ে যায় কালো ধোঁয়ায়। তবে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় কেউ আহত বা জখম হননি। ভিতরে যারা আটকে ছিলেন, তাঁদের নিরাপদে বাইরে বার করে আনা গিয়েছে।প্রাথমিক ভাবে জানা গিয়েছে, রেস্তরাঁয় লাগা আগুন অস্থায়ী অ্য়াসবেসটসের ছাদ এবং নানা দাহ্য পদার্থের জন্যই দ্রুত ছড়িয়ে পড়ে। রেস্তরাঁর ভিতরে নানা দাহ্য পদার্থ ছাড়াও ছিলগ্যাস সিলিন্ডার। তবে সিলিন্ডার ফাটার আগেই দমকলবাহিনী তৎপরতার সঙ্গে ওই সিলিন্ডার সরানোর ব্যবস্থা করে। স্থানীয় বাসিন্দারা মনে করছেন, তা না হলে আরও ভয়াবহ আকার নিতে পারত এই আগুন। তবে আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে রেস্তরাঁর অস্থায়ী ছাদ ভেঙে নীচে পড়তে শুরু করে। মঙ্গলবার সকালের ব্যস্ত সময় এই ঘটনা যখন ঘটে তখনই ঘটনাস্থলে পৌঁছয় ৫টি ইঞ্জিন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় পরে আরও ইঞ্জিন পাঠানো হয়।শেষে প্রায় দু’ ঘণ্টার চেষ্টায় ১৫টি দমকলে ইঞ্জিন দুপুর সাড়ে ১২টা নাগাদ আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে পৌঁছন দমকল মন্ত্রী সুজিত বসুও। কথা বলেন আগুন নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা পুলিশ এবং দমকলবাহিনীর কর্তাদের সঙ্গে। কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গেও।কেন আগুন লাগল, অগ্নি নিরাপত্তা সংক্রান্ত কোনও আইন ভাঙা হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে জানিয়ে সুজিত বসু বলেছেন, আপাতত আগুন পুরোপুরি নিভিয়ে এলাকা সুরক্ষিত করাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন তাঁরা। একই সঙ্গে সুজিত বসু জানিয়েছেন,দমকলবাহিনী আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনতে পেরেছেন দেখে তিনি আশ্বস্ত।

More News

বড়দিনে নিরাপত্তার চাদরে কলকাতা, মোতায়েন ৩ হাজার পুলিশ

0
বড়দিনে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে শহরকে। কলকাতায় নজরদারিতে থাকবেন ৩ হাজারের বেশি পলিশ। বিভিন্ন...

বড়দিনে বাড়তি ভিড় সামাল দিতে প্রস্তুত কলকাতা মেট্রো

0
 বড়দিন উপলক্ষে বাড়তি ভিড় সামাল দিতে একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে কলকাতা মেট্রো। বছরের শেষ সপ্তাহে মেট্রোয়...

বড়দিনের আগেই জমজমাট পার্কস্ট্রিট

0
পার্কস্ট্রিটের অ্যালেন পার্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বড়দিন উৎসবের সূচনা হয়েছে। ইতিমধ্যে বড়দিনের উৎসবে মেতে উঠতে...