Sunday, September 24, 2023
Sportsবিশ্বকাপে যাওয়ার আশায় বেল

বিশ্বকাপে যাওয়ার আশায় বেল

রিয়াল মাদ্রিদে শেষের দিনগুলোয় কালেভদ্রে সুযোগ পেতেন খেলার।ঠিকানা বদলে লস অ্যাঞ্জেলস ফুটবল ক্লাবে এখন নিয়মিত মাঠে নামছেন গ্যারেথ বেল।

 

তাতে সুযোগ পাচ্ছেন ঘাটতিগুলো পুষিয়ে নেওয়ার। আরও উন্নতিতে চোখ রেখে কাতার বিশ্বকাপ ঘিরে দেখছেন বড় স্বপ্ন।সেই অভিযানে ফিটনেসের দিক থেকে সেরা অবস্থায় থেকে দেশকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে আশাবাদী ওয়েলস অধিনায়ক। জুনে রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হয় বেলের। এরপর আমেরিকার মেজর লিগ সকার-এর দল লস অ্যাঞ্জেলসে যোগ দেন এক বছরের জন্য।সুযোগ আছে মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত বাড়ানোর।রিয়ালে ৯ বছরের অধ্যায়ের প্রথম কয়েক সিজন অসাধারণ কেটেছিল বেলের।দলের অনেক সাফল্যে সামনে থেকে রেখেছিলেন ভূমিকা। তবে কয়েক বছর যেতেই একের পর এক চোট ও ফর্মের কারণে ইউরোপের সফলতম ক্লাবটিতে ব্রাত্য হয়ে পড়েন গ্যারেথ বেল।ক্লাবের প্রতি তার আনুগত্য ও দায়বদ্ধতা নিয়ে উঠেছিল প্রশ্ন। সব মিলিয়ে, রিয়ালে বেল যেন থেকেও ছিলেন না। ক্লাব সমর্থকদের থেকে শুরু করে স্প্যানিশ গণমাধ্যমেরও সমালোচনা সইতে হয়েছিল গ্যারেথ বেলকে। তবে ওই সময়েই ওয়েলসের জার্সিতে তাকে দেখা যেত একেবারে ভিন্ন রুপে।তার নেতৃত্বেই এবারের বিশ্বকাপে জায়গা করে নেয় ওয়েলস। ১৯৫৮ সালের পর প্রথমবার দেশকে ফুটবলের বিশ্বমঞ্চে তোলার পথে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখেন আন্তর্জাতিক ফুটবলে ১০৬ ম্যাচে ৪০ গোল করা গ্যারেথ বেল। মেজর টুর্নামেন্টে উঠতে না পারার ৫৮ বছরের খরা ঘুচিয়ে ওয়েলসকে ২০১৬ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে তুলতেও বড় অবদান ছিল বেলের। সেবার সবাইকে চমকে দিয়ে সেমি-ফাইনালে উঠেছিল ওয়েলস।

More News

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে মুখ্যমন্ত্রী, সঙ্গী দাদা  

0
মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিদির সঙ্গে ছিলেন দাদা সৌরভ...

পিএসজির হয়ে এমবাপের জোড়া গোল

0
রিয়াল মাদ্রিদের দিনগুলিতে মার্কো আসেন্সিওর আলাদা পরিচিতি ছিল দূরপাল্লার শটে গোলের জন্য। এবার পিএসজির হয়েও...

রিয়ালকে জেতালেন বেলিংহ্যাম

0
রিয়াল মাদ্রিদের জার্সিতে দারুণ ছন্দে রয়েছেন তরুণ ইংলিশ তারকা জুড বেলিংহ্যাম। প্রত্যেক ম্যাচেই দারুণ পারফরম্যান্স...