Tuesday, September 27, 2022
Sportsবিশ্বকাপে যাওয়ার আশায় বেল

বিশ্বকাপে যাওয়ার আশায় বেল

রিয়াল মাদ্রিদে শেষের দিনগুলোয় কালেভদ্রে সুযোগ পেতেন খেলার।ঠিকানা বদলে লস অ্যাঞ্জেলস ফুটবল ক্লাবে এখন নিয়মিত মাঠে নামছেন গ্যারেথ বেল।

 

তাতে সুযোগ পাচ্ছেন ঘাটতিগুলো পুষিয়ে নেওয়ার। আরও উন্নতিতে চোখ রেখে কাতার বিশ্বকাপ ঘিরে দেখছেন বড় স্বপ্ন।সেই অভিযানে ফিটনেসের দিক থেকে সেরা অবস্থায় থেকে দেশকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে আশাবাদী ওয়েলস অধিনায়ক। জুনে রিয়ালের সঙ্গে চুক্তি শেষ হয় বেলের। এরপর আমেরিকার মেজর লিগ সকার-এর দল লস অ্যাঞ্জেলসে যোগ দেন এক বছরের জন্য।সুযোগ আছে মেয়াদ ২০২৪ সাল পর্যন্ত বাড়ানোর।রিয়ালে ৯ বছরের অধ্যায়ের প্রথম কয়েক সিজন অসাধারণ কেটেছিল বেলের।দলের অনেক সাফল্যে সামনে থেকে রেখেছিলেন ভূমিকা। তবে কয়েক বছর যেতেই একের পর এক চোট ও ফর্মের কারণে ইউরোপের সফলতম ক্লাবটিতে ব্রাত্য হয়ে পড়েন গ্যারেথ বেল।ক্লাবের প্রতি তার আনুগত্য ও দায়বদ্ধতা নিয়ে উঠেছিল প্রশ্ন। সব মিলিয়ে, রিয়ালে বেল যেন থেকেও ছিলেন না। ক্লাব সমর্থকদের থেকে শুরু করে স্প্যানিশ গণমাধ্যমেরও সমালোচনা সইতে হয়েছিল গ্যারেথ বেলকে। তবে ওই সময়েই ওয়েলসের জার্সিতে তাকে দেখা যেত একেবারে ভিন্ন রুপে।তার নেতৃত্বেই এবারের বিশ্বকাপে জায়গা করে নেয় ওয়েলস। ১৯৫৮ সালের পর প্রথমবার দেশকে ফুটবলের বিশ্বমঞ্চে তোলার পথে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখেন আন্তর্জাতিক ফুটবলে ১০৬ ম্যাচে ৪০ গোল করা গ্যারেথ বেল। মেজর টুর্নামেন্টে উঠতে না পারার ৫৮ বছরের খরা ঘুচিয়ে ওয়েলসকে ২০১৬ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে তুলতেও বড় অবদান ছিল বেলের। সেবার সবাইকে চমকে দিয়ে সেমি-ফাইনালে উঠেছিল ওয়েলস।

More News

অপ্রতিরোধ্য রিয়াল

0
রিয়াল মাদ্রিদের জয়যাত্রা থামানো যাচ্ছে না কিছুতেই।হুঙ্কার দিয়েছিলেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে।   আক্রমণাত্মক ফুটবল খেলে...

লেভার গোলে বার্সার দুর্দান্ত জয়

0
চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে হারের শোক কাটিয়ে জয়ে ফিরল বার্সেলোনা। ন্যু ক্যাম্পে লা লিগার...

লা লিগার শীর্ষে রিয়াল

0
মায়োর্কার বিপক্ষে ৪-১ গোলের দারুণ এক জয় নিয়ে রিয়াল মাদ্রিদ উঠে এসেছে লা লিগার শীর্ষে।এর...