Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
দিপ্তির ‘মানকড’ আউটে কাঁদলেন শার্লি - S Newz
Friday, December 9, 2022
খেলাদিপ্তির ‘মানকড’ আউটে কাঁদলেন শার্লি

দিপ্তির ‘মানকড’ আউটে কাঁদলেন শার্লি

মানকড আউট ক্রিকেটে স্বীকৃত একটা আইন।বোলার বল ডেলিভারির আগে যদি নন-স্ট্রাইক প্রান্তের ব্যাটার ক্রিজ ছেড়ে বেরিয়ে যান,তখন বোলার চাইলে বল ডেলিভারি না করে নন-স্ট্রাইকের স্টাম্প ভেঙে দিতে পারেন। 

এটাই মানকড আউট। যা নিয়ে ব্যাপক বিতর্ক আছে।কারণ বেশির ভাগ ক্রিকেটপ্রেমী এবং ক্রিকেটবোদ্ধা মানকড আউটকে ক্রিকেটের চেতনাবিরোধী হিসেবে মনে করেন। অনেকের কাছে এটা পেছন থেকে ছুরি মারার মতো ব্যাপার। এবার মেয়েদের ক্রিকেটেও দেখা গিয়েছে মানকড আউট।বিতর্কিত মানকড আউটের শিকার হয়েছেন ইংল্যান্ডের শার্লি ডিন। আর তাকে আউট করেন ভারতের অফ স্পিনার দীপ্তি শর্মা।লর্ডসের ভারত ও ইংল্যান্ডের মেয়েদের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করছিল ইংল্যান্ড। দলীয় ১১৮ রানে তাদের ৯ উইকেট পড়ে যায়। তবু শেষ শেষ সঙ্গী ফ্রেয়া ডেভিসকে নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন শার্লি। শেষ ৭ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ১৭ রান। তখনই ঘটে এমন ঘটনা।দিপ্তির বল ডেলিভারির আগেই শার্লি নন-স্ট্রাইকের ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন। দিপ্তি অনায়াসে তাকে মানকড আউট করেন। জিতে যায় ভারত।এমন ঘটনায় হতবাক ৮০ বলে ৪৭ রান করা শার্লি ডিন মাঠে দাঁড়িয়েই কেঁদে ফেলেছেন। হাত থেকে ব্যাট ছুড়ে দিয়ে, অবিশ্বাসের ভঙ্গিতে মাথা নাড়তে থাকেন। এর পরই ঘটনাটি নিয়ে ব্যাপক শোরগোল পড়ে যায়। উল্লেখ্য, এটাই ছিল ভারতের তারকা ক্রিকেটার ঝুলন গোস্বামীর শেষ আন্তর্জাতিক ম্যাচ।

More News

বিশ্বকাপে উইকেটকিপিং করবেন ওয়ার্নার

0
টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার জশ ইংলিস। গলফ খেলতে গিয়ে হাত কেটে অপারেশন...

ভাইয়ের কথা মেনেই হুমার বিপরীতে শিখর

0
ক্রিকেট থেকে সোজা বলিউড, হুমা কুরেশির ভাইয়ের জন্যই হুমার বিপরীতে অভিনয় করেছেন শিখর ধাওয়ান। এমনটাই...

দক্ষিণ আফ্রিকা দলে দুঃসংবাদ

0
ডোয়াইন প্রিটোরিয়াসের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার পেস বোলিং অলরাউন্ডার।ভারতের...