Monday, March 4, 2024
প্রযুক্তিআই অ্যাম ব্যাক, ফেসবুকে ট্রাম্প

আই অ্যাম ব্যাক, ফেসবুকে ট্রাম্প

দু’ বছর পর ফেসবুক ও ইউটিউবে ফিরলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিষেধাজ্ঞা ওঠার পর ফলোয়ারদের উদ্দেশে নতুন পোস্টে ১২ সেকেন্ডের একটি ভিডিওর ক্যাপশনে সব বড় অক্ষরে তিনি লিখেছেন,আই অ্যাম ব্যাক।

২০২১ সালে ক্যাপিটল দাঙ্গার পর আমেরিকার তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় দু’ বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তখন ডোনাল্ড ট্রাম্পকে ফেসবুকে নিষিদ্ধ করার সময় ফেসবুকের বক্তব্য ছিল, ট্রাম্পের আচরণ ছিল সংস্থাটির নিয়ম-কানুনের চরম লঙ্ঘন। তবে ট্রাম্প দাবি করেছিলেন, ফেসবুকের এই পদক্ষেপ সেই কোটি কোটি মানুষকে অপমান করা, যারা তাকে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিয়েছেন।জানা গেছে,ফেসবুকে ট্রাম্পের ৩৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে। যেখানে ইউটিউবে তার ২৬ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। ইউটিউবও জানিয়েছে, তারা ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর থেকে বিধি-নিষেধ তুলে নিচ্ছে।ফেসবুকের বাইরে ডোনাল্ড ট্রাম্প টুইটার, ইউটিউব, স্ন্যাপচ্যাট, টুইচ এবং আরো কয়েকটি সামাজিক মাধ্যমেও নিষিদ্ধ হন। এসব মাধ্যমে নিষিদ্ধ হওয়ার পর নিজের প্ল্যাটফরম ট্রুথ সোশ্যালে সক্রিয় হন তিনি।

More News

ওয়াশিংটনে থমকে গেল ট্রাম্পের বিজয়রথ

0
এবার রাজধানী ওয়াশিংটনে এসে থমকে গিয়েছে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিজয়রথ। প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার...

ইউটিউব : অ্যানড্রয়েড ফোনে ভিডিও এডিট

0
ভিডিও এডিটিংয়ের জন্য ইউটিউব এনেছে বিশেষ একটি অ্যাপ। নাম,ইউটিউব ক্রিয়েট অ্যাপ। ভালো মানের ভিডিও তৈরির...

আমেরিকা-অস্ট্রেলিয়ায় বন্ধ হচ্ছে ফেসবুক নিউজ ট্যাব

0
সোশ্যাল মিডিয়া ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, আমেরিকা ও অস্ট্রেলিয়ার ইউজারদের জন্য ফেসবুকে যে আলাদা...