Wednesday, May 22, 2024
Top Newsসবার প্রয়াসে ভারত উন্নতির দিকে এগোচ্ছে : মোদী

সবার প্রয়াসে ভারত উন্নতির দিকে এগোচ্ছে : মোদী

আজাদি কা অমৃত মহোৎসবে সবকা সাথ সবকা বিকাশের মধ্যে দিয়ে ভারত একটি উন্নততর দেশের লক্ষ্যে এগোচ্ছে। কর্নাটকের চিক্কাবল্লাপুরে শ্রী মধুসুধন সাই ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এন্ড রিসার্চের উদ্বোধনে এমনটাই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তাঁর কথায় রাজ্যের উন্নতির মধ্যেই দেশের উন্নতি নিহিত রয়েছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক স্বার্থপরতা এবং ভোট ব্যাঙ্কের রাজনীতির জন্য কিছু দল ভাষা নিয়ে খেলা করেছে। কন্নড় একটি সমৃদ্ধ ভাষা। পূর্ববর্তী সরকারগুলো কন্নড় ভাষায় মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিং শিক্ষা শেখানোর দিকে কোনও পদক্ষেপ নেয়নি।এদিকে ভোটমুখী কর্নাটকে গিয়ে বেঙ্গালুরুতে ১৩.৭১ কিলোমিটার মোট ১২টি স্টেশনের দীর্ঘ কাদুগোডি থেকে কৃষ্ণরাজপুরম মেট্রো লাইনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার জন্য ব্যয় হয়েছে ৪ হাজার ২৪৯ কোটি টাকা।এদিন প্রধানমন্ত্রী টিকিট কাউন্টারে গিয়ে সাধারণের সঙ্গেই টিকিট কেটে মেট্রোয় সফর করেছেন। তাঁর সঙ্গে ছিলেন কর্ণাটকের রাজ্যপাল থাওয়ারচাঁদ গেহলট এবং মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।পাশাপাশি তাঁর সফরসঙ্গী হয়েছিলেন মেট্রোর রেল কর্মী, মেট্রো নির্মাণ শ্রমিক এবং শিক্ষার্থী-সহ অন্যান্যরাও। কথাও বলেছেন তাঁদের সঙ্গে।

More News

আত্মবিশ্বাসে চিড় ধরছে মোদীর : পাওয়ার 

0
আত্মবিশ্বাসে চিড় ধরছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এমনই মন্তব্য করেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।এক সাক্ষাৎকারে শরদ...

৪ জুনের পর অ্যাকশন, দুর্নীতিগ্রস্তদের হুঁশিয়ারি মোদীর

0
৪ জুনের পর দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার হবে। পুরুলিয়ার সভা থেকে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী...

শাহজাহানকে বাঁচাতে সন্দেশখালির বোনেদেরই দোষী বানাচ্ছে – মোদী

0
শাহজাহানকে বাঁচাতে সন্দেশখালির বোনেদেরই দোষী বানানো হচ্ছে। পুরুলিয়ার সভা থেকে ফের একবার সন্দেশখালি ইস্যুতে তৃণমূলকে...