Thursday, May 26, 2022
আন্তর্জাতিক সংবাদতালিবানের কব্জায় ভারতীয়রা, পরে মুক্তি

তালিবানের কব্জায় ভারতীয়রা, পরে মুক্তি

কাবুল বিমানবন্দর সংলগ্ন এলাকা থেকে বহু ভারতীয় সহ ১৫০ জনকে অপহরণের অভিযোগ উঠেছে তালিবানদের বিরুদ্ধে। যদিও অপহৃতদের পরে মুক্তি দেওয়া হয়েছে  বলে খবর। বেশ কয়েক ঘণ্টা পর অপহৃতদের মুক্তি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।
জিজ্ঞাসাবাদের পর তাদের মুক্তি দিয়েছে তালিবান। যদিও অপহরণের অভিযোগ প্রথমে তালিবান অস্বীকার করে তালিবান। পরে অবশ্য জানিয়েছে  ১৫০ জনকে বিমানবন্দরে ঢুকতে দেওয়া হয়েছে । শনিবার সকালে জানা যায় কাবুল বিমানবন্দর যাওয়ার পথে ভারতীয়দের অপহরণ করে তালিবানরা। অপহৃতদের মধ্যে আফগানি শিখ, হিন্দু সম্প্রদায়ের  বহু মানুষ রয়েছে বলে খবর। এই খবর প্রকাশ্যে আসতে উদ্বেগ বাড়তে শুরু করে। যদিও এই অভিযোগ অস্বীকার করে তালিবানরা জানায় কাউকেই অপহরণ করা হয়নি। বিমানবন্দরের অন্য পথ দিয়ে তাঁদের বিমানবন্দরে ঢুকিয়ে দেওয়া হয়েছে । যদিও ওযার্ল্ড পাঞ্জাবি অর্গানাইজেশনের প্রেসিডেন্ট দাবি করেছেন ৭২ জন আফগান শিখ এবং হিন্দু সারা রাত বিমানবন্দরের বাইরে অপেক্ষা করছিলেন। ভারতীয় বাযুসেনার  বিমানে তাঁদের ভারতে ফেরার কথা ছিল। তাদেরকেই আটকে রেখেছে তালিবানরা। এদিকে কাবুল বিমানবন্দর থেকে আরও ৮৫ জন ভারতীয়কে নিয়ে ফিরেছে বায়ুসেনার বিমান সি ১৩০ জে।

More News

দিল্লির প্রবল ঝড়ে আহত ৮ 

0
সাতসকালে প্রবল ঝড়ের জেরে দিল্লির বিভিন্ন এলাকায় বাড়ি ভেঙে পরে ৮ জন আহত হয়েছে। তাদের...

মালদায় ছাত্রীকে অপহরণ করে পাচারের অভিযোগ

0
হস্টেল থেকে গরমের ছুটিতে বাড়ি ফিরতেই নাবালিকা অপহরণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মালদার হরিশচন্দ্রপুরে। পরিবারের দাবি...

কসবায় অপহৃত ব্যবসায়ীই গ্রেফতার

0
কলকাতায় রাস্তা থেকে অপহৃত হওয়া সেই কুতুবউদ্দিনকেই প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। ২০ এপ্রিল...