Wednesday, May 22, 2024
Scienceইথেরিয়াম আপগ্রেডের অপেক্ষা

ইথেরিয়াম আপগ্রেডের অপেক্ষা

ব্লকচেনে পরিকল্পিত সংস্কার ব্যবস্থার মাধ্যমে অবশেষে তিন হাজার তিনশ কোটি ডলারের বেশি সমমূল্যের ইথারিয়াম ক্রিপ্টোমুদ্রায় প্রবেশাধিকার পেতে যাচ্ছেন বিনিয়োগকারীরা।ইথেরিয়াম ব্লকচেইনে আসা এই নতুন সফটওয়্যার আপগ্রেডকে ডাকা হচ্ছে,শাপেলা নামে।

 

এর মাধ্যমে বাজারের বিভিন্ন কারবারী নিজেদের সেইসব জমা করে রাখা ইথার কয়েন কমানোর সুযোগ পাবেন, যা তারা আর্থিক লাভ’সহ ফেরত পাওয়ার আশায় নেটওয়ার্কে জমা করে রেখেছিলেন।ব্লকচেইন বিশ্লেষক সাইট ডুন অ্যানালিটিক্স-এর তথ্য বলছে, সকল ইথারের জমা করা ১৫ শতাংশের বাজারমূল্য দাঁড়ায় তিন হাজার তিনশ ৭৩ কোটি ডলার। শেষ ইথার মূল্যের ,এক হাজার আটশ ৬০ ডলারের ওপর ভিত্তি করে এর মূল্যমান গিয়ে দাঁড়ায় প্রায় দু’ হাজার কোটি ডলারে।ব্যবসায়ীরা খুঁজে বের করার চেষ্টা করছেন, ইথারে এই আকস্মিক পরিবর্তন কীভাবে এর দামে প্রভাব ফেলতে পারে। ক্রিপ্টো এক্সচেঞ্জ বিট্রু’র কৌশল প্রধান রবার্ট কোয়ার্টলি-জেনেইরো বলেছেন, এটা যাচাই করা অবশ্য জটিল।একটি বিষয় নিশ্চিত যে এটি সাংহাইয়ের অংশে কিছু সময়ের জন্য অস্থিরতা বয়ে আনবে। ক্রিপ্টো বাজারের কয়েকটি অংশ আশঙ্কিত যে, এই জমা করে রাখা ডিজিটাল মুদ্রা আনলক করলে উত্তোলনের মাত্রা ও বিক্রির স্রোত ব্যাপক হারে বাড়তে পারে।ফলে,এর দাম দ্রুত কমে যাওয়ার ঝুঁকিও রয়েছে।ব্লকচেন বিনিয়োগকারী কোম্পানি ,ফিনেকিয়া ইন্টারন্যাশনাল-এর সি ই ও বুনদিপ রাঙ্গারের তথ্য অনুসারে, এখনও জমা করা সকল ইথারের কেবল ২৯ শতাংশ ডলারের হিসাবে লাভে আছে। এর মানে দাঁড়ায়, এর বেশিরভাগ টোকেনই লোকসানে বিক্রি হবে।

More News

মুক্তিপণ পাছে না হ্যাকাররা, কমছে আয়

0
সাইবার আক্রমণের শিকার ভুক্তভোগীরা মুক্তিপণ দিতে রাজী না হওয়ায় ২০২২ সালে বিভিন্ন হ্যাকার দলের আয়...

ইথেরিয়ামে বিদ্যুৎ খিদে কমেছে ক্রিপ্টোর

0
ইথেরিয়াম ব্লকচেনের মূল কার্যপ্রণালীতে বড় পরিবর্তনের জেরে বিশ্বজুড়ে ক্রিপ্টো খাতের বিদ্যুৎ চাহিদা কমেছে লক্ষ্যণীয় হারে।...

ক্রিপ্টোমুদ্রা নিচ্ছে আফ্রিকার সুপারশপ

0
দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় সুপারশপগুলোর একটি হলো,পিক এন পে। নিজেদের বিভিন্ন সুপারশপে বিকল্প অর্থ পরিশোধ...