ছিল অ্যাকশন সারভাইভাল গেম। সেখান থেকে তৈরি হলো ড্রামা সিরিজ।
এবার সেই ড্রামা সিরিজের সাফল্যে বিক্রি বেড়েছে মূল গেমের। আর এই ঘটনা ঘটেছে লাস্ট অফ আস-এর বেলায়।মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এইচবিও’র তৈরি ড্রামা সিরিজের তৃপ্তির হাসি হাসছে টেক জায়ান্ট সোনি।এই সিরিজের সাফল্যকে সোনির ইলেকট্রনিক্স নির্মাতা কোম্পানি থেকে গেম, মিউজিক ও সিনেমা তৈরি করা বিনোদন জায়ান্টে রূপান্তরের পর বিভিন্ন ব্যবসায়িক খাতে কোম্পানির প্রচেষ্টার একটি উল্লেখযোগ্য উদাহরণ হিসেবে উল্লেখ করা হচ্ছে।আমেরিকায় এক ভয়াবহ মহামারী পরবর্তী সময়ে গেমের চরিত্রগুলোর সংগ্রাম চিত্রিত করা লাস্ট অফ আস গেমিং ফ্রাঞ্চাইজটির পিসি ভার্সনও চালু করেছে সোনি।অন্যদিকে,এই অর্থবছরে পিসি ব্যবসা থেকে ৪৫ কোটি ডলার লাভের প্রত্যাশা করছে সোনি। ওই তুলনায় দু’ বছর আগে এই সংখ্যা ছিল আট কোটি ডলার।কনসোলের সরবরাহ চেন সংশ্লিষ্ট জটিলতা নিরসনের পর চলতি অর্থবছরে প্লেস্টেশন ফাইভ-এর বিক্রি প্লেস্টেশন ফোর’কেও ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা আছে।কোম্পানির লাইভ-সার্ভিস ও মোবাইল গেমের বিস্তৃতি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে এরইমধ্যে অপেক্ষায় আছেন বিনিয়োগকারীরা।