Thursday, May 26, 2022
সব খবরকরোনা : রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের

করোনা : রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের

করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও রাজ্যগুলিকে পর্যবেক্ষণ, চিকিৎসা ও টিকাকরণের ওপর জোর দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্র। বৃহস্পতিবার সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিবদের চিঠি দিয়ে সতর্ক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা। 

চিঠিতে জানানো হয়েছে, কোভিডের নতুন ওয়েভে দেশজুড়ে আক্রান্ত প্রায় ২২ লক্ষ ছুঁয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই দ্রুত সেরে উঠছেন অনেকেই। হাসপাতালে খুব কম সংখ্যক মানুষই ভর্তি হচ্ছেন। কিন্তু দেশের মধ্যে ৪০৭ জেলায় পজিটিভিটির রেট অন্তত ১০ শতাংশের বেশি। সেক্ষেত্রে কোভিডের গতিবিধি অনুসারে নজরদারি ও সতর্কতা কোনওভাবেই কমানো চলবে না। তাই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দেওয়া হচ্ছে সমস্ত রকম সতর্কতা অবলম্বন করতে। নজরদারি কোনওভাবেই কমানো না। পাশাপাশি পাঁচ দফা স্ট্র্যাটেজি মেনে চলার বিষয়েও বার্তা দিয়েছেন তিনি।জানিয়েছেন, কোভিড পরীক্ষা, নজরদারি, চিকিৎসা, টিকাকরণ ও কোভিড বিধি মেনে চলার উপর জোর দিতেই হবে। মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলার উপর বিশেষভাবে জোর দিতেই হবে। সেক্ষেত্রে করোনা রোধে আগের মতোই কড়া বিধি মেনে চলতে হবে।

More News

আন্তঃরাজ্য পরিষদের পুনর্গঠন কেন্দ্রের

0
যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শক্তিশালী করতে আন্তঃরাজ্য পরিষদের পুনর্গঠন করেছে কেন্দ্রীয় সরকার। আন্তঃরাজ্য পরিষদের চেয়ারম্যান হয়েছেন প্রধানমন্ত্রী...

কৃষকদের জন্য সারে দ্বিগুণ ভর্তুকি কেন্দ্রের

0
পেট্রোপণ্যের পর এবার দেশের কৃষকদের রক্ষা করার জন্য সারে দ্বিগুণ ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এমনটাই...

জিএসটি কাউন্সিল : মানতে বাধ্য নয় কেন্দ্র-রাজ্য

0
জিএসটি কাউন্সিলের সুপারিশ মানতে বাধ্য নয় কেন্দ্র ও রাজ্য সরকার। এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার...