Tuesday, June 28, 2022
মালদহমুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সাইকেলে খুদে

মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সাইকেলে খুদে

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে মালদহ থেকে সাইকেলে কলকাতা পাড়ি দিচ্ছে ৮ বছরের খুদে। জনকল্যাণমুখী প্রকল্পে সুবিধে মেলায় পরিবারের তরফে কৃতজ্ঞতা জানাতে ক্লাস টুয়ের সায়ন্তিকার এই সাইকেল সফর।
সায়ন্তিকার পরিবারের বক্তব্য রাজ্য সরকারের প্রকল্পের জন্য দুই দিদি পড়াশোনা চালিয়ে যেতে পেরেছে, তাদের পারিবারিক অবস্থা বদলে গিয়েছে। ইংরেজবাজার পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের মনস্কামনা পুল্লিতে সায়ন্তিকাদের এক চিলতে টালির ঘর। সেখানেই ৫ জনের বাস। অনটনের সংসার। সায়ন্তিকার দুই দিদির পড়াশোনা মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল । সেই সময় ভরসা যোগায় মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্প। পরে রূপশ্রীও। রাজ্যের এই দুই প্রকল্পের জোরেই সায়ন্তিকার এক দিদি বিশ্ববিদ্যালয় এবং অন্যজন কলেজে পড়ছে। সায়ন্তিকার বক্তব্য দিদিদের পড়াশোনাই নয়, এক দিদির বিয়ে ঠিক হয়েছে, মুখ্যমন্ত্রীর প্রকল্পে টাকা পেয়েছে। আগের থেকে এখন অবস্থা অনেক ভাল। তাই কলকাতায় গিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চান। ২৬ মে সাইকেল চালিয়ে কলকাতায় রওনা দেওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন সায়ন্তিকার বাবা পেশায় গাড়ি চালক প্রদীপ দাসএবং মা উমা দাস। মালদহের জেলাশাসক, পুলিশ সুপার সহ সরকারি আধিকারিকদের চিঠি লিখে ইচ্ছে কথা জানিয়েছেন সায়ন্তিকা।

More News

মুখ্যমন্ত্রীর সভায় আসার সময় গাড়ি থেকে পড়ে মৃত্যু

0
বর্ধমানের মাটি উৎসবে মুখ্যমন্ত্রীর সভায় আসার সময় গাড়ি থেকে পড়ে মৃত্যু বছর তেতিরিশের তৃণমূল কর্মী...

দত্তপুকুরে শ্যুটআউট, মৃত ব্যবসায়ী    

0
ফের শুটআউট রাজ্যে। উত্তর ২৪ পরগনার দত্তপুকুর এলাকায় প্রাণ গেল বছর পঞ্চান্নর জমি ব্যবসায়ীর মন্মথ...

মৃত্যু শুন্য কলকাতায়, পজিটিভিটি রেট উদ্বেগ বাড়াচ্ছে

0
মৃত্যু শুন্য কলকাতায়, করোনার পসিটিভিটি রেট উদ্বেগ বাড়াচ্ছে।  সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা...