Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
পেলের রেকর্ড ভেঙে মেসিকে ছুঁলেন এমবাপ্পে - S Newz
Saturday, February 4, 2023
খেলাপেলের রেকর্ড ভেঙে মেসিকে ছুঁলেন এমবাপ্পে

পেলের রেকর্ড ভেঙে মেসিকে ছুঁলেন এমবাপ্পে

ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পে কাতার আসরের দুর্দান্ত ফর্মে আছেন। পোল্যান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফ্রান্সের শেষ আটে ওঠার ম্যাচে করেছে জোড়া গোল।

তার করা দুটি গোলই দুর্দান্ত,দর্শনীয়। বল পায়ে ছুটতে থাকা এমবাপ্পেকে আটকানো এখন আরও দুরূহ কাজ।এই জোড়া গোল করে ফরাসি তারকা ভাগ বসিয়েছেন লিওনেল মেসির রেকর্ডে।পোল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচটির ৭৪ মিনিটে বুলেট গতির শটে নিজের প্রথম গোলটি করেন এমবাপ্পে।তাঁর শটে জোর এত বেশি ছিল যে সেজনির মতো গোলকিপার বোকা বনে যান। এই গোলের সাথে সাথেই তিনি ভেঙে দেন ব্রাজিল কিংবদন্তি পেলের একটি রেকর্ড। ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগেই বিশ্বকাপে ৭ গোল করেছিলেন এই মুহূর্তে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা পেলে। ফরাসি তারকা নিজের ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগে সেই রেকর্ড ভেঙে করলেন ৮ গোল।অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে এমবাপ্পে ছুঁয়ে ফেলেন মেসিকে।পোস্টের অনেক দূর থেকে বাঁকানো শটে তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোলটি করেন এমবাপ্পে। এই নিয়ে দুই বিশ্বকাপে তার গোলসংখ্যা হলো ৯টি। অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসি করেছেন বিশ্বকাপে নিজের ৯ম গোল।তবে একটা জায়গায় মেসির চেয়েও এগিয়ে এমবাপ্পে। ৯ গোল করতে ফরাসি তারকার লেগেছে মাত্র ২ বিশ্বকাপ, আর মেসির পাঁচটি। মেসি খেলেছেন ২৩ ম্যাচ, আর এমবাপ্পে মাত্র ১১টি।

More News

রোনাল্ডোর আরো রেকর্ড মেসির

0
আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি,ক্যারিয়ারের দারুণ সময় পার করছেন। বিশ্বকাপ জিতে রোনাল্ডোর চেয়ে নিজেকে অনেক নিয়েছেন...

পেলের মৃত্যুর একমাস,স্ত্রীর চিঠি

0
দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করে ২৯ ডিসেম্বর মারা গিয়েছেন তিনটি বিশ্বকাপ জয়ী একমাত্র  খেলোয়াড়...

মাঠে ফিরেই মেসির ম্যাজিক

0
ফ্রেঞ্চ লিগ ওয়ানে লেঁসের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়িয়েছে প্যারিস জায়ান্ট পিএসজি। অ্যাঞ্জার্সের বিপক্ষে পিএসজি...