Tuesday, June 28, 2022
জাতীয় সংবাদঅস্ট্রেলিয়া-জাপানের সঙ্গে বৈঠক মোদীর

অস্ট্রেলিয়া-জাপানের সঙ্গে বৈঠক মোদীর

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করার লক্ষ্যে অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী অ্যান্টনি   অ্যালবানিজের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টোকিওতে কোয়াড সম্মেলনের পর মঙ্গলবার অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

অস্ট্রেলিয়ার নির্বাচনে জয়ের জন্য অ্যান্টনি অ্যালবানিজেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।বৈঠকের পর এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের কৌশলগত সম্পর্ক মুজবুত হলে শুধুমাত্র দুই  দেশের মানুষই নয়, উপকৃত হবে গোটা বিশ্বের। বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ, প্রতিরক্ষা উৎপাদন, সবুজ হাইড্রোজেন সহ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। অন্যদিকে, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।বিদেশ সচিব বিনয় কোয়াত্রা জানিয়েছেন,  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন প্রেসিডেন্ট, জাপান ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। আলোচনা ফলপ্রসূ  হয়েছে।

More News

ভারত দ্রুততম অর্থনৈতিক বৃদ্ধির তালিকায় : মোদী

0
বর্তমানে বিশ্বে ভারত দ্রুততম অর্থনৈতিক বৃদ্ধির তালিকায় রয়েছে। জি -৭ বৈঠকে এমনটাই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী...

ন্যায়সঙ্গত বিশ্ব গড়তে জার্মানিতে মোদী 

0
ন্যায়সঙ্গত বিশ্ব গড়তেই জার্মানিতে প্রধানমন্ত্রী। এমনটাই জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী। বিদেশমন্ত্রক টুইট করে, সোমবার...

বাংলা আবাস যোজনাই চলবে : মুখ্যমন্ত্রী 

0
বাংলা আবাস যোজনাই চলবে, দরকারে দিল্লি যাবো,  আবাস যোজনা নিয়ে বিতর্কের মধ্যেই বর্ধমানের মাটি উৎসবের...